ফেনীতে জমি অধিগ্রহণের টাকা পেলেন ২২ জন

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

ফেনীতে জমি অধিগ্রহণের টাকা পেলেন ২২ জন

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৩ ১৮ জানুয়ারি ২০২১  

অধিগ্রহণকৃত জমির মালিকদের হাতে চেক তুলে দেন ফেনীর জেলা প্রশাসজ মো. ওয়াহিদুজজামান

অধিগ্রহণকৃত জমির মালিকদের হাতে চেক তুলে দেন ফেনীর জেলা প্রশাসজ মো. ওয়াহিদুজজামান

ফেনীতে পাঁচটি উন্নয়ন প্রকল্পের জন্য দুই হাজার ৬৭৬ একর জমি অধিগ্রহণ করা হয়েছিল। সেসব জমির মালিকদের অধিগ্রহণের টাকা বুঝিয়ে দেয়া হয়েছে।

সোমবার দুপুরে ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ২২ জন মালিকের হাতে চেকের মাধ্যমে এক কোটি ৫৮ লাখ ৩৯ হাজার টাকা তুলে দেয়া হয়। চেকগুলো হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার উন্নয়ন প্রকল্পের জন্য ন্যায্য মূল্যে জমি অধিগ্রহণ করছে। জমির মালিকদের ন্যায্য দাম দেয়া হচ্ছে। এরইমধ্যে এক-তৃতীয়াংশ জমির মালিককে ক্ষতিপূরণের টাকা বুঝিয়ে দেয়া হয়েছে। বাকিদের পাওনা দ্রুত পরিশোধ করা হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করতে সরকারের এসব প্রকল্পে সবাইকে অবদান রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে দেশবাসীর সহযোগিতা করতে হবে।

এ সময় ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা রুবাইয়া আফরোজ, পাঁচগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন মানিকসহ অধিগ্রহণকৃত জমির মালিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোনাগাজী উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের অন্তর্ভূক্ত ‘ফেনী অর্থনৈতিক অঞ্চল প্রকল্প, ১০০ মেগাওয়াট গ্রিড টাইড সোলার পার্ক নির্মাণ প্রকল্প, ১০০ মেগাওয়াট সৌর ও ১০০ মেগাওয়াট বায়ু বিদ্যুৎ উৎপাদন প্রকল্প, চট্টগ্রাম-ফেনী বাখারাবাদ গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপলাইন প্রকল্প ও পরশুরাম উপজেলার বিলোনিয়া স্থলবন্দর উন্নয়ন প্রকল্পের স্থাপনা নির্মাণে পাঁচগাছিয়া, শর্শদি, মোটবী, বালিগাঁও, ফরহাদনগর, লেমুয়া, ঘোপাল, মির্জানগর, চর চান্দিয়া ও সোনাদিয়ায় দুই হাজার ৬৭৬ একর জমি অধিগ্রহণ করা হয়। সরকারি বিধান অনুযায়ী ভূমি অধিগ্রহণে মোট তিনশ ১২ কোটি ৯৭ লাখ ৮৩ হাজার ৬শত ৮৪ টাকা ক্ষতিপূরণ নির্ধারণ করা হয়।

ডেইলি বাংলাদেশ/এআর