বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু, অপেক্ষায় ২০০ গাড়ি

ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৪ রজব ১৪৪২

বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু, অপেক্ষায় ২০০ গাড়ি

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫২ ১৮ জানুয়ারি ২০২১  

বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে গাড়ির চাপ, শীত নিবারণে আগুন পোহাচ্ছেন যাত্রীরা

বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে গাড়ির চাপ, শীত নিবারণে আগুন পোহাচ্ছেন যাত্রীরা

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে প্রায় ৭ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। সোমবার দুপুর ১২টা থেকে ফেরি চলাচল শুরু হলেও দুই পাড়ে দেখা গেছে যানবাহনের চাপ। সোমবার বিকেল পর্যন্ত বাংলাবাজার ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় ছিল দুই শতাধিক গাড়ি।

এর আগে, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি। এ কারণে নদীর দুই পাড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ।

তিনি জানান, ভোর ৫টায় কুয়াশা বেড়ে গেলে নৌরুটের দিক-নির্দেশক বাতিগুলো অস্পষ্ট হয়ে আসে। এতে পদ্মা নদীতে দিক নির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। এ কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ওই সময় কয়েকটি ফেরি নদীর বিভিন্ন স্থানে নোঙর করে রাখা হয়। দুপুরে পরিস্থিতি অনুকূলে আসায় ফেরি চলাচলের অনুমতি দেয়া হয়। উভয় পাড়ে আটকে থাকা যানবাহনগুলো পর্যায়ক্রমে পারাপারের ব্যবস্থা নেয়া হচ্ছে।

সালাহউদ্দিন আহমেদ আরো জানান, ফেরির পাশাপাশি ভোর থেকে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছিল। পরে কুয়াশা কিছুটা হালকা হলে সকাল ৭টা থেকে লঞ্চ ও স্পিডবোটে যাত্রী পারাপারের অনুমতি দেয়া হয়।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট চলাচল করে।

ডেইলি বাংলাদেশ/এআর