শ্রীমঙ্গলে টাকার বিনিময়ে বিবাহিত-অছাত্র দিয়ে ছাত্রদলের কমিটি

ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭,   ১৮ রজব ১৪৪২

শ্রীমঙ্গলে টাকার বিনিময়ে বিবাহিত-অছাত্র দিয়ে ছাত্রদলের কমিটি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৪ ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:১০ ১৮ জানুয়ারি ২০২১

ছাত্রদলের কেন্দ্রঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জুতা মিছিল ও সমাবেশ করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা

ছাত্রদলের কেন্দ্রঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জুতা মিছিল ও সমাবেশ করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা

ছাত্রদলের কেন্দ্রঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জুতা মিছিল ও সমাবেশ করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

তাদের অভিযোগ, টাকার বিনিময়ে বিবাহিত ও অছাত্র দিয়ে এই কমিটি গঠন করা হয়েছে।

জুতা মিছিলের পাশাপাশি বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাজি মুজিবুর রহমান চৌধুরী ও ছাত্রদলের সিলেটের বিভাগীয় সমন্বয়ক ওমর ফারুক কাওসারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

শ্রীমঙ্গল উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের তৃণমূলের নেতাকর্মীদের উদ্যোগে রোববার দুপুরে এই মিছিল এবং প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা এ দুই নেতার ছবি পদদলিত করে প্রতিবাদ জানান। এ সময় তারা রাজপথে তাদের প্রতিহত করারও হুঁশিয়ারি দেন।

দলীয় সূত্রে জানা যায়, গত শনিবার রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত কেন্দ্রীয় ছাত্রদলের প্যাডে শ্রীমঙ্গল উপজেলা ও পৌর ছাত্রদলের কমিটি অনুমোদন দেয়া হয়।

এ খবর রাতেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় নেতাকর্মীরা। কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদে রোববার দুপুরে শহরে এই বিক্ষোভ কর্মসূচির ডাক দেয়া হয়।

এ সময় কেন্দ্রীয় ছাত্রদলের বিভাগীয় সমন্বয়ক ওমর ফারুক কাওসারের বিরুদ্ধে মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিবাহিত ও অছাত্রদের দিয়ে কমিটি অনুমোদন দেয়ার অভিযোগ করেন নেতাকর্মীরা।

শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইফুর রহমান শিপু অভিযোগ করে বলেন, কুখ্যাত স্বর্ণ চোরাকারবারি হাজি মুজিবুর রহমান চৌধুরী ওরফে সোনা মুজিবের (বিএনপির নির্বাহী কমিটির সদস্য) কাছ থেকে টাকা খেয়ে জেলা কমিটিকে পাশ কাটিয়ে ওমর ফারুক কাওসার এই অবৈধ কমিটি অনুমোদন করেছেন।

তিনি আরো বলেন, এ কমিটি আমরা মেনে নিতে পারি না। অবিলম্বে এই কমিটি বাতিল করে পরীক্ষিত যোগ্য, দক্ষ ও ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে শ্রীমঙ্গল উপজেলায় ছাত্রদলের নতুন কমিটি গঠন করতে হবে। হাজি মুজিবুর রহমান চৌধুরী বিএনপি, যুবদল ও ছাত্রদলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে তার পরিবারের সদস্যদের যুবদল, ছাত্রদলে পদায়ন করছেন বলেও অভিযোগ করেন তিনি।

শ্রীমঙ্গল কলেজ ছাত্রদলের আহ্বায়ক মিজান আহমেদ বলেন, ঘোষিত উপজেলা ছাত্রদলের কমিটির যুগ্ম আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম বিবাহিত। এই কমিটির অধিকাংশ সদস্যই অপরিচিত, তাদের ছাত্রত্ব নেই, অনেকেই আবার অষ্টম শ্রেণি পাশও করেনি।

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতি রূবেল আহমেদ বলেন, হাজি মুজিবুর রহমান চৌধুরীর মনোনীতদের নিয়ে কেন্দ্র থেকে এ কমিটি গঠন করা হয়েছে। ফলে জেলার অনুমোদন না নেয়ায় কমিটির গ্রহণযোগ্যতা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এইচএন/এসআর