রাঙামাটিতে স্বতন্ত্রসহ ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র জমা

ঢাকা, রোববার   ০৭ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭,   ২২ রজব ১৪৪২

রাঙামাটিতে স্বতন্ত্রসহ ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র জমা

রাঙামাটি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৩ ১৮ জানুয়ারি ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে রাঙামাটি পৌরসভার নির্বাচন উপলক্ষে আজ মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে নির্বাচন কমিশন অফিসে প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছেন। 

মেয়র পদে প্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এবং কাউন্সিলররা সমর্থকদের নিয়ে মনোনয়ন জমা দিয়েছেন। অনেক প্রার্থীই বড় ধরনের শোডাউন নিয়ে মনোনয়ন জমা দিতে দেখা গেছে।

জানা যায়, পৌর নির্বাচনের জন্য মেয়র পদে সাতজন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলরের জন্য ২০টি ফরম সংগ্রহ করে। এর মধ্যে রোববার বিকেলে পর্যন্ত পর্যন্ত মেয়র পদে আওয়ামী লীগের আকবর হোসেন চৌধুরী, বিএনপির অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন, জাতীয় পার্টির (এরশাদ) প্রজেশ চাকমা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আব্দুল মান্নান রানা ও স্বতন্ত্র থেকে অমর কুমার দে ফরম জমা দিয়েছে। অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর ২০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান জানান, আগামী ১৪ ফেব্রুয়ারি ইভিএমের মাধ্যমে ৬২ হাজার ৮৮৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রার্থীদের মনোনয়নের শেষ দিন ছিল আজ। সকাল থেকে বিকেল পর্যন্ত ৫ মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ১৯ জানুয়ারি প্রার্থিতা বাছাই করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে