আলোচিত নৈশপ্রহরী সফিউল্যাহ হত্যায় একজনের মৃত্যুদণ্ড

ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭,   ১২ রজব ১৪৪২

আলোচিত নৈশপ্রহরী সফিউল্যাহ হত্যায় একজনের মৃত্যুদণ্ড

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৮ ১৭ জানুয়ারি ২০২১  

নৈশপ্রহরী সফিউল্যাহ (ফাইল ছবি)

নৈশপ্রহরী সফিউল্যাহ (ফাইল ছবি)

ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নৈশপ্রহরী সফিউল্যাহকে হত্যার মামলায় সোহেল হাওলাদার এক আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। রোববার জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা এ রায় ঘোষণা করেন।

পিপি হাফেজ আহম্মদ জানান, আলোচিত এ মামলার রায়ে আসামি সোহেলের মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। গত বুধবার একই আদালতে যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। নৈশপ্রহরী সফিউল্যাহ হত্যা মামলার অভিযুক্ত আসামি সোহেল, রাব্বি, রনি ও সাকিব। রাব্বি, রনি ও সাকিবকে শিশু আদালতে অভিযুক্ত রয়েছে।

মামলার তথ্য অনুযায়ী, ২০১৯ সালের ২৯ মে বৃহস্পতিবার রাতে শহরের বারাহীপুর গাজীক্রস রোডের হাসান আলী ভূঞা বাড়ির পাশে হক ম্যানশন থেকে সফিউল্যাহর লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার দিন দেড় ভরি স্বর্ণ ও ১ লাখ টাকা লুট করে আসামিরা। তার গ্রামের বাড়ি সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের আলমপুরে। এ ঘটনায় তার ছেলে আবদুল মোতালেব বাদী হয়ে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। ঘটনায় গ্রেফতারের পর জড়িত থাকার কথা স্বীকার করে রাব্বি, রনি ও সাকিব অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল হক ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন এর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

চলতি বছরের ২৯ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান চৌধুরী অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে জেলা ও দায়রা জজ আদালতে এক আসামি সোহেল ও শিশু আদালতে অপর তিন আসামিকে অভিযুক্ত করা হয়। গত ৩০ সেপ্টেম্বর অভিযোগ গঠন করেন সিনিয়র জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা। গত ১৩ অক্টোবর মামলার বাদী আবদুল মোতালেবের প্রথম সাক্ষ্যগ্রহণ করা হয়। এ মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন ১৮ জন।

ডেইলি বাংলাদেশ/আরএম