পৌরসভা নির্বাচন: মিরপুর-কুমারখালীতে নৌকার জয়

ঢাকা, মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১,   ফাল্গুন ২৪ ১৪২৭,   ২৪ রজব ১৪৪২

পৌরসভা নির্বাচন: মিরপুর-কুমারখালীতে নৌকার জয়

কুষ্টিয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৪ ১৬ জানুয়ারি ২০২১  

সামছুজ্জামান অরুণ ও এনামুল হক

সামছুজ্জামান অরুণ ও এনামুল হক

কুষ্টিয়ার মিরপুর ও কুমারখালী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। শনিবার রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়। সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমারখালী
কুমারখালী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী সামছুজ্জামান অরুণ ১০ হাজার ১১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আনিসুর রহমান পেয়েছেন ২ হাজার ৮৬ ভোট।

সামছুজ্জামান অরুণ এর আগে তিনবার মেয়রের দায়িত্ব পালন করেছেন। এবার তিনি চতুর্থবারের মতো মেয়র হিসেবে নির্বাচিত হলেন। এসব তথ্য দিয়েছেন কুমারখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শিরিনা আক্তার বানু।

মিরপুর
মিরপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী এনামুল হক ১০ হাজার ৪৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী রহমত আলী পেয়েছেন ১ হাজার ৬৭৪ ভোট।

এনামুল হক মিরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি। তিনি এর আগে টানা দুইবার মেয়রের দায়িত্ব পালন করেছেন। এবার তিনি তৃতীয়বারের মতো মেয়র হিসেবে নির্বাচিত হলেন। এ তথ্য দিয়েছেন মিরপুরের ইউএনও লিংকন বিশ্বাস।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুষ্টিয়া সদর, ভেড়ামারা, মিরপুর ও কুমারখালী পৌরসভায় শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। দুই লাখ দুই হাজার ৪৮৭ জন ভোটারের মধ্যে নারী এক লাখ চার হাজার ৩৯৪ জন। বাকিরা পুরুষ। এ নির্বাচনে চারটি পৌরসভায় মেয়র পদে ১২ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৫ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন পরিচালনায় ৯০ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৬১০ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, এক হাজার ২২০ জন পোলিং এজেন্ট নিয়োজিত ছিলেন।

কুমারখালী পৌরসভায় এবারই প্রথম ইভিএমে ভোটগ্রহণ হয়েছে। অপর তিনটি পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হয়। প্রতিটি ভোটকেন্দ্রে আনসার, পুলিশ সার্বক্ষণিক আইনশৃঙ্খলা রক্ষার্থে কাজ করছেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাবের টিম ও বিজিবির টহল দল স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত ছিল।

ডেইলি বাংলাদেশ/এআর