‘মহামারি মোকাবিলা করে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রয়েছে’

ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১,   ফাল্গুন ২১ ১৪২৭,   ২০ রজব ১৪৪২

‘মহামারি মোকাবিলা করে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রয়েছে’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৭ ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:০৯ ২০ জানুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা মহামারি মোকাবিলা করে আমাদের অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। এটি বিশ্বের বিভিন্ন গবেষণা সংস্থার প্রতিবেদনে উঠে এসেছে।

শনিবার পায়রা সমুদ্র বন্দরের নির্দিষ্ট চ্যানেলের গভীরতা বাড়াতে ড্রেজিং কার্যক্রমের উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। পদ্মাসেতু আমাদের চোখ খুলে দিয়েছে। এটি আমাদের সাহসী করে দিয়েছে। আর এ সাহসী নেতৃত্বের নাম হচ্ছে দেশরত্ন শেখ হাসিনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের পায়রা বন্দরের প্রথম টার্মিনাল নির্মাণের কাজ পুরোদমে এগিয়ে চলছে। এছাড়া বন্দরের সার্ভিস জেটি নির্মাণ কাজও চলমান রয়েছে। সংযোগ সড়ক ও আন্ধারমানিক নদীর উপর ব্রিজ নির্মাণকাজ শিগগিরই শুরু হবে।

এর আগে প্রতিমন্ত্রী বেলুন উড়িয়ে পায়রা সমুদ্র বন্দরের নির্দিষ্ট চ্যানেলের গভীরতা বাড়াতে ড্রেজিং কার্যক্রমের উদ্বোধন করেন। পরে তিনি পায়রা বন্দর নির্মাণে ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত জনগণের পুনর্বাসনের জন্য বাড়িসহ অন্যান্য অবকাঠামো নির্মাণ সংশ্লিষ্ট কাজ পরিদর্শন করেন।

অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর হুমায়ুন কল্লোল, পটুয়াখালীর ডিসি মতিউল ইসলাম চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন/এমকেএ/জেডএম