রাত পোহালেই ভোট সন্দ্বীপে, বাড়তি নিরাপত্তা জোরদার 

ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭,   ২৩ রজব ১৪৪২

রাত পোহালেই ভোট সন্দ্বীপে, বাড়তি নিরাপত্তা জোরদার 

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২১ ১৫ জানুয়ারি ২০২১   আপডেট: ২১:২৮ ১৫ জানুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাত পোহালেই শুরু হচ্ছে চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এরইমধ্যে জোরদার করা হয়েছে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর টহল। 

জেলা প্রশাসন সূত্র জানায়, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে থাকবেন। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তারা কাজ করবেন। 

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডকে ছাড় দেয়া হবে না। সাদা পোশাকের পুলিশের পাশাপাশি গোয়েন্দা কার্যক্রমও জোরদার করা হয়েছে। এ পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট দিতে যাচ্ছেন ভোটাররা। এ দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯টি ওয়ার্ডের ১৭টি কেন্দ্রের ১০০টি ভোটকক্ষে বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ২৬ জন। 

নির্বাচনে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে মোক্তাদের মাওলা সেলিম ও ধানের শীষ প্রতীক নিয়ে আবুল বাশার প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর আগে, ২৮ ডিসেম্বর প্রথম ধাপে সীতাকুণ্ড পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি সাতকানিয়া, চন্দনাইশ ও পটিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে