ফোডেনের একমাত্র গোলে সিটির জয়

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

ফোডেনের একমাত্র গোলে সিটির জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০০ ১৪ জানুয়ারি ২০২১  

ম্যানচেস্টার সিটি

ম্যানচেস্টার সিটি

ব্রাইটনকে ১-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে ৪৪ মিনিটে দলের একমাত্র ও জয়সূচক গোলটি করেছেন ফিল ফোডেন।

ম্যানচেস্টার ইউনাইটেড ও বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের সঙ্গে সাম্প্রতিক সময়ে শিরোপা লড়াইয়ে ম্যানচেস্টার সিটিকে কিছুটা হলেও পিছনে রেখেছেন সমালোচকরা। কিন্তু  সব ধরনের প্রতিযোগিতায় টানা সাত ম্যাচে জয়ী হয়ে পেপ গার্দিওলার দল আবারো স্বরুপে ফিরেছে। 

২০১৮ ও ২০১৯ লিগ চ্যাম্পিয়নরা এবারের মৌসুমের শুরুটা মোটেই ভালভাবে করতে পারেনি। কিন্তু সম্প্রতি আবারো ফর্মে ফিরে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের তুলনায় মাত্র এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে।  চার পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে নগর প্রতিন্দ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। 

যদিও ইউনাইটেড ও লিভারপুলের তুলনায় এক ম্যাচ কম খেলেছে সিটিজেনরা। গ্র্যাহাম পটার্সের ব্রাইটানের বিপক্ষে সিটি কোন পরীক্ষীত স্ট্রাইকারকে মাঠে নামাননি কোচ। কিন্তু তা সত্বেও ফোডেনর প্রথমার্ধের গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

ম্যাচ শেষে গার্দিওলা বলেছেন, আমরা জানতাম ম্যাচটা কঠিন হবে। মানসিক ভাবে ব্রাইটন বেশ শক্তিশালী একটি দল। প্রথমার্ধটা দারুণ কেটেছে এবং আমরা সুযোগও তৈরী করতে পেরেছি। 

দ্বিতীয়ার্ধে একটি ভাল সুযোগ নষ্ট করার পর থেকে আমরা ভাল খেলা শুরু করি। এই ধরনের ম্যাচে আমাদের জয় পাওয়াটা জরুরী। এটা আমাদের জন্য একটি শিক্ষা। প্রতিটি ম্যাচই এমনই হবে।

সব ধরনের প্রতিযোগিতায় এনিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত আছে সিটি, এর মধ্যে টানা সাত ম্যাচে জয়ী হয়েছে। 

করোনাভাইরাসের কারনে বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে দলে পাননি গার্দিওলা। সেল্ফ আইসোলেশনে থাকায় সার্জিও এগুয়েরো কাল অনুপস্থিত ছিলেন। কোভিড-১৯ পজিটিভ থেকে সুস্থ হয়ে দলে ফিরেছিলেন এডারসন। এছাড়া গ্যাব্রিয়েল জেসুসও করোনা আইসোলেশন কাটিয়ে দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেছিলেন।

ডেইলি বাংলাদেশ/আরএস

শিরোনাম

Bullet২৭ জানুয়ারি করোনার ভ্যাকসিন প্রয়োগের উদ্বোধন Bulletমুজিববর্ষের উপহার পেলো ৭০ হাজার গৃহহীন পরিবার Bulletচুক্তি অনুযায়ী শিগগিরই করোনার ভ্যাকসিন ‘কোভিশিল্ড’ পাচ্ছে বাংলাদেশ Bulletআজ ৭০ হাজার গৃহহীন পরিবার পাচ্ছেন পাকা বাড়ি Bulletকরোনায় আক্রান্ত জিদান Bulletসিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন Bulletক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের হ্যাটট্রিক সিরিজ জয় Bulletসিরিজ জয়ে টাইগারদের লক্ষ্য ১৪৯ রান Bulletমাতারবাড়ীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩ Bulletবঙ্গবন্ধু সেতু এলাকায় ৪০ কিলোমিটার যানজট Bulletঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল Bulletঅবশেষে ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান Bulletবিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়ালো Bulletঅর্ধশতকের আগেই ৪ উইকেট হারালো ক্যারবীয়রা