দ্বিতীয় সারির দলের কাছে পরাজিত হয়ে বায়ার্নের বিদায়

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

দ্বিতীয় সারির দলের কাছে পরাজিত হয়ে বায়ার্নের বিদায়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৬ ১৪ জানুয়ারি ২০২১  

বায়ার্ন মিউনিখ

বায়ার্ন মিউনিখ

লোয়ার লিগের ক্লাব হোলস্টেইন কিয়েলের কাছে পেনাল্টি শ্যুট আউটে পরাজিত হয়ে জার্মান কাপ থেকে বিদায় নিয়েছে বায়ার্ন মিউনিখ। ২০০৪ সালের পর এই প্রথমবারের মত দ্বিতীয় সারির কোন দলের কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হলো জার্মান চ্যাম্পিয়নদের।

জয়ের থেকে মাত্র কয়েক সেকেন্ড দুরে থাকা বর্তমান চ্যাম্পিয়নদের শেষ পর্যন্ত হতাশায় ডুবিয়েছে হকে ওয়াহালের স্টপেজ টাইমের গোলটি। ৯০ মিনিট পর্যন্ত যেখানে বায়ার্ন ২-১ গোলে এগিয়ে ছিল সেখানে ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে কাঁধের সাহায্যে দুর্দান্ত এক গোল করে কিয়েলকে সমতায় ফেরান ওয়াহাল। 

দ্বিতীয় রাউন্ডে এই ম্যাচে দুইবার এগিয়ে থেকে শেষ হাসি হাসতে পারেনি বায়ার্ন। ১৪ মিনিটে দারুণ এক গোলে বেভারিয়ান্সদের এগিয়ে দিয়েছিলেন সার্জি গ্যানাব্রি। ৩৭ মিনিটে কিয়েলের হয়ে সমতা ফেরান ফিন বারটেলস। লেরয় সানের নিখুঁত ফ্রি-কিকে ৪৭ মিনিটে বায়ার্ন সমতা ফেরায়।

দুই দল মিলে প্রথম ১০টি পেনাল্টিতেই সফল হয়েছিল। কিন্তু কিয়েল গোলরক্ষক ইয়ানোসি জেলিয়স বায়ার্নের স্প্যানিশ মিডফিল্ডার মার্ক রোটাকে গোল করতে দেননি। এরপর অভিজ্ঞ বারটেলস জয়সূচক শটটি নেন।

গত ১২ বছরে এই প্রথমবারের মত বায়ার্ন জার্মান কাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলো। ২০০৩-০৪ মৌসুমে দ্বিতীয় বিভাগের দল আলেমেনিয়া এ্যাচেনের কাছ কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে পরাজিত হয়েছিল যা এখনো পর্যন্ত লোয়ার লিগের কোন দলের বিপক্ষে বায়ার্নের সর্বশেষ পরাজয় ছিল।

১৯১২ সালের জার্মান চ্যাম্পিয়ন কিয়েল কখনই বুন্দেসলিগার বর্তমান ফরম্যাটে খেলার সুযোগ পায়নি। দ্বিতীয় টায়ারে বর্তমানে তারা টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। এর মাধ্যমে বায়ার্নের ট্রেবল জয়ের স্বপ্ন ধরে রাখার মিশন শেষ হয়ে গেল। 

গত সপ্তাহে লিগে বরুশিয়া মনচেনগ্ল্যাডবাখের বিপক্ষে ২-১ গোলে পরাজিত হলেও এখনো তারা বুন্দেসলিগার শীর্ষে অবস্থান করছে।

ডেইলি বাংলাদেশ/আরএস