৬৭০ রোহিঙ্গাকে টেকনাফ থেকে উখিয়ায় স্থানান্তর

ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭,   ১৩ জমাদিউস সানি ১৪৪২

৬৭০ রোহিঙ্গাকে টেকনাফ থেকে উখিয়ায় স্থানান্তর

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৩ ১৪ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কক্সবাজারের টেকনাফের বাহারছড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে ১৪৪টি পরিবারের ৬৭০ রোহিঙ্গা নাগরিককে উখিয়ায় স্থানান্তর করা হয়েছে। 

বুধবার টেকনাফের বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে উখিয়ার ২০ নম্বর শরণার্থী ক্যাম্পে তাদের স্থানান্তর করা হয়। 

সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বিভিন্ন ব্লক থেকে উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে যেতে ইচ্ছুক, এমন ১৪৪টি পরিবারের ৬৭০ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে বুধবার স্থানান্তর করা হয়। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের (আরআরআরসি) মাধ্যমে এ স্থানান্তর কার্যক্রম শুরু হয়।

বাহারছড়ার শামলাপুর ক্যাম্পের ইনচার্জ সিনিয়র সহকারী সচিব পুলক কান্তি চক্রবর্তী বলেন, সরকারের নির্দেশনায় স্থানান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে। বাহারছড়ার শামলাপুর ক্যাম্পটি খালি করে রোহিঙ্গাদের উখিয়াসহ অন্য ক্যাম্পে নেয়া হচ্ছে।

বাহারছড়া ইউপি চেয়ারম্যান আজিজ উদ্দিন বলেন, সরকার পর্যটন এলাকা ও টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের গুরুত্ব বিবেচনা করে বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থীশিবির বন্ধের পদক্ষেপ নিয়েছে। এ জন্য এই শিবিরের রোহিঙ্গাদের অন্যত্র স্থানান্তরের প্রক্রিয়া শুরু করেছেন। প্রথম দফায় ১৪৪টি পরিবারের ৬৭০ রোহিঙ্গা নারী-পুরুষ-শিশুকে উখিয়ার স্থানান্তর করা হয়েছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের এক কর্মকর্তা জানান, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের মাধ্যমে নয়টি বাস ও চারটি ট্রাকে করে রোহিঙ্গাদের উখিয়ায় নেয়া হয়েছে। পর্যায়ক্রমে এ শরণার্থী শিবিরে বসবাস করা সব রোহিঙ্গা নাগরিককে বিভিন্ন শিবিরে হস্তান্তর করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে