আমাকে নিষিদ্ধ করা সামাজিক মাধ্যমগুলোর বড় ভুল: ট্রাম্প

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

আমাকে নিষিদ্ধ করা সামাজিক মাধ্যমগুলোর বড় ভুল: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২০ ১৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:২০ ১৪ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্যাপিটলে হামলার ঘটনায় উস্কানির অভিযোগে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে টুইটার, ফেসবুক সহ আরো কিছু প্রতিষ্ঠান। এ ঘটনায় বড় বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে ‘ভয়ঙ্কর’ আখ্যা দিয়ে ট্রাম্প বলেছেন, তাকে নিষিদ্ধ করার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ‘সর্বনাশা ভুল’ সিদ্ধান্ত।

গত ৬ জানুয়ারি নতুন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বাইডেনের জয় অনুমোদনের দিনে যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে চালানো সমর্থকদের হামলায় সরাসরি ট্রাম্পকে দায়ী করা হচ্ছে। উস্কানিমূলক বক্তব্য প্রচারের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেছে নিয়েছিলেন বিদায়ী প্রেসিডেন্ট। 

ক্যাপিটল হিলের সহিংসতার পর প্রথমে টুইটার, পরবর্তীতে ফেসবুক, ইনসটাগ্রাম, ইউটিউব এবং স্ন্যাপচ্যাট থেকেও নিষিদ্ধ হন ট্রাম্প।

ট্রাম্প সাংবাদিকদের বলেন, আমি মনে করি বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো দেশের জন্য ভয়ানক কাজ করছে। যা তাদের জন্য সর্বনাশা ভুল হয়ে দাঁড়াবে। ট্রাম্প আরো বলেন, তারা বিভাজন সৃষ্টি করছে যা তিনি আগেই অনুমান করেছিলেন।

ক্যাপিটল হিলের সহিংসতার দিনে জালিয়াতির মিথ্যা অভিযোগ তোলার পাশাপাশি বিক্ষুব্ধদের উদ্দেশে ট্রাম্প টুইটে লিখেছিলেন ‘আমি তোমাদের ভালোবাসি’। তাদের ‘দেশপ্রেমিক’ বলেও উল্লেখ করেছিলেন। 

এর ঘণ্টাখানেকের মধ্যেই যখন ক্যাপিটল ভবনের ভেতরে ও বাইরে সহিংসতা ছড়িয়ে পড়ে, তখন তিনি আরও একটি ভিডিও প্রকাশ করেন। এতে আবারও তিনি নির্বাচনে কারচুপির অসত্য অভিযোগ তোলেন।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ/টিআরএইচ

শিরোনাম

Bullet২৭ জানুয়ারি করোনার ভ্যাকসিন প্রয়োগের উদ্বোধন Bulletমুজিববর্ষের উপহার পেলো ৭০ হাজার গৃহহীন পরিবার Bulletচুক্তি অনুযায়ী শিগগিরই করোনার ভ্যাকসিন ‘কোভিশিল্ড’ পাচ্ছে বাংলাদেশ Bulletআজ ৭০ হাজার গৃহহীন পরিবার পাচ্ছেন পাকা বাড়ি Bulletকরোনায় আক্রান্ত জিদান Bulletসিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন Bulletক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের হ্যাটট্রিক সিরিজ জয় Bulletসিরিজ জয়ে টাইগারদের লক্ষ্য ১৪৯ রান Bulletমাতারবাড়ীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩ Bulletবঙ্গবন্ধু সেতু এলাকায় ৪০ কিলোমিটার যানজট Bulletঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল Bulletঅবশেষে ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান Bulletবিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়ালো Bulletঅর্ধশতকের আগেই ৪ উইকেট হারালো ক্যারবীয়রা