বান্ধবীর জন্মদিনে সারপ্রাইজ, একসঙ্গে রাত কাটানোর বদলে থাকতে হলো জেলে

ঢাকা, শনিবার   ১৬ জানুয়ারি ২০২১,   মাঘ ২ ১৪২৭,   ০১ জমাদিউস সানি ১৪৪২

বান্ধবীর জন্মদিনে সারপ্রাইজ, একসঙ্গে রাত কাটানোর বদলে থাকতে হলো জেলে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২০ ১৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:২০ ১৩ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পরিচয় হয়েছিলো সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। সেখানেই বন্ধুত্ব তৈরি হয়েছিল। দু'জনেই উত্তরপ্রদেশের মানুষ। ফলে ভাবও জমেছিল বেশ। আর সেখান থেকেই বান্ধবীর জন্মদিনে উপহার নিয়ে পৌঁছেছিলেন যুবক। কিন্তু ভাগ্যে কী আছে, তিনি জানতেন না। তাই বান্ধবীর সঙ্গে কাটানোর বদলে সেই রাত তাকে কাটাতে হল জেলে।

উত্তরপ্রদেশের দেওরিয়ার ২১ বছরের বাসিন্দা সালমান। কর্মসূত্রে তিনি থাকেন বেঙ্গালুরুতে। মেকানিকের কাজ করেন তিনি। বেশ কিছু দিন আগে তার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় আলাপ হয় উত্তরপ্রদেশের লখিমপুর খেরির এক কিশোরীর। তারই জন্মদিন ছিল রোববার। সালমান বান্ধবীকে সারপ্রাইজ দিতে তার জন্য টেডি বিয়ার, চকোলেট ও অন্যান্য গিফট নিয়ে উত্তরপ্রদেশ যান। প্রায় ২০০০ কিলোমিটার পথ পেরিয়ে ওই কিশোরীর বাড়ি পৌঁছন তিনি।

কিন্তু বাড়িতে পৌঁছাতেই ঘটে বিপত্তি। তাকে চিনতে পারেন না কিশোরীর পরিবারের সদস্যরা। ফলে তাকে কিশোরীর সঙ্গে দেখা করতে দেন না তারা। বেশি জোর করলে, কিশোরীর বাবা-মা স্থানীয় পুলিশে খবর দেন। পুলিশ এসে সালমানকে নিয়ে যায় থানায়। রোববার রাত বান্ধবীর সঙ্গে কাটানোর পরিবর্তে তাকে কাটাতে হয় জেলে।

সোমবার তাকে আদালতে তোলা হয়। যদিও ওই কিশোরীর বাড়ির পক্ষ থেকে কেউ কোনো মামলা দায়ের করতে চাননি। পরে ব্যক্তিগত বন্ডে তাকে ছেড়ে দেয়া হয়।

স্থানীয় থানার পুলিশ অফিসার সুনীল কুমার সিং জানিয়েছেন, সোমবার ওই যুবককে ছেড়ে দেয়া হয়েছে ব্যক্তিগত বন্ডে। তার কাছ থেকে কিছু টাকা ও ১১ তারিখে বেঙ্গালুরু ফেরার টিকিট পাওয়া গিয়েছে। কিশোরীর পরিবারের অনুরোধ অনুযায়ী, এমন ঘটনা যেন আর তিনি না ঘটান তার জন্য হুঁশিয়ারিও দেয়া হয়েছে।

এ বিষয়ে কিশোরী বা তার পরিবারের তরফে সংবাদমাধ্যমে কিছু জানানো হয়নি। তবে, পুলিশ জানিয়েছে, এমন অযাচিত ঘটনায় প্রথমে হকচকিয়ে গিয়েছিল কিশোরীর পরিবার। সালমানকে না চিনতে পারায় কিশোরীর সঙ্গে দেখা করতে দেয়নি তারা। কিন্তু অচেনা একজন এইভাবে গিফট নিয়ে আসায়, তাতে কী আছে, না জানায় পুলিশকে খবর দেন তারা।

ডেইলি বাংলাদেশ/টিএএস