ইতালিয়ান কাপের কোয়ার্টারে মিলান

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

ইতালিয়ান কাপের কোয়ার্টারে মিলান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২০ ১৩ জানুয়ারি ২০২১  

এসি মিলান

এসি মিলান

পেনাল্টিতে তুরিনোকে ৫-৪ গোলে পরাজিত করে ইতালিয়ান কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে এসি মিলান। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও ম্যাচটি গোলশুন্য ড্র ছিল। সাত সপ্তাহ পর গতকাল মিলানের মূল একাদশে ফিরেছিলেন জ্বালাত্বন ইব্রাহিমোভিচ।

মিলানের হয়ে জয়সূচক শটটি নিয়েছিলেন হাকান কালহানগ্লু। সান সিরোতে তুরিনোর হয়ে পেনাল্টির সুযোগ নষ্ট করেন টমাস রিনকন।

ম্যাচ শেষে মিলান কোচ স্টিফানো পিউলি বলেন, এটা সত্যিই দারুণ কঠিন একটি ম্যাচ ছিল। মিলান কখনই ম্যাচ ছেড়ে দেয়নি। পুরো ১২০ মিনিটই আমরা ম্যাচটি ধরে রেখেছিলাম। এই খেলোয়াড়রা বারবারই আমাকে গৌরবান্বিত করছে, যেভাবে তারা অনুশীলন করে ও ম্যাচ জয়ের ব্যপারে প্রতিশ্রুতি রক্ষা করে তাতে আমি দারুণ আনন্দিত। আমি মিলানে বেশ স্বাচ্ছন্দ্য অনুভব করছি। দলের আত্মবিশ্বাসই এখন অন্যরকম হয়ে গেছে।

গত ২২ নভেম্বর নাপোলির বিপক্ষে দুই গোল করা ইব্রাহিমোভিচ থাইয়ের ইনজুরিতে পড়ার পর থেকে মাঠের বাইরে ছিলেন। 

পিউলি বলেন, ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠার জন্য আমরা ইব্রাকে লম্বা সময় বিশ্রাম দিয়েছিলাম। আজ সে দারুণ খেলেছে, ফর্ম ফিরে পেতে তার কিছুটা সময় লাগবে।

গতকাল ৩৮ বছর বয়সী এই সুইস তারকা প্রথমার্ধ খেলার পর দ্বিতীয়ার্ধে কালনহানগ্লুকে জায়গা ছেড়ে দেন। মিলানের সাবেক কোচ মার্কো গিয়ামপাওলোর তুরিনো শনিবারের তুলনায় গতকাল স্বাগতিকদের বেশ ভুগিয়েছে। পাঁচবারের সাবেক দুই বিজয়ী দলই একে অপরকে কঠিন পরীক্ষার মধ্যে ফেলেছিল।

মিলানের গোলবারে গিয়ানলুইগি ডোনারুমার পরিবর্তে মাঠে নেমেছিলেন সিপরিয়ান টাটারুসানু। প্রায় এক বছর পর মূল একাদশে খেলেছেন আর্জেন্টাইন ডিফেন্ডার মাতেও মুসাচিও। ম্যাচ শেষের চার মিনিট আগে মিলানের হয়ে ব্রাহিম দিয়াজ ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ পেয়েও বারের উপর দিয়ে বল বাইরে পাঠান। 

ম্যাচ শেষের ২০ মিনিট আগে একটি পেনাল্টির আবেদন নাকচ করার প্রতিবাদ করা বেঞ্চে থাকা অবস্থায় ডোনারুমাকে লাল কার্ড পেতে হয়েছে। যদিও ডোনারুমার স্থানে খেলতে নামা রোমানিয়ান গোলরক্ষক টাটারুসানু মিলানের গোলবারে নিজেকে দারুনভাবে প্রমান করেছেন।

ডেইলি বাংলাদেশ/আরএস