টেস্ট অভিষেকের আগে কুক বন্দনায় লরেন্স

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

টেস্ট অভিষেকের আগে কুক বন্দনায় লরেন্স

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৭ ১৩ জানুয়ারি ২০২১  

ইংলিশ ক্রিকেটার ড্যান লরেন্স

ইংলিশ ক্রিকেটার ড্যান লরেন্স

কাউন্টিতে এসেক্স সতীর্থ এলিস্টার কুকের কাছ থেকে অনেক কিছু শিখেছেন বলে জানালেন শ্রীলংকা সফরে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা ইংলিশ ক্রিকেটার ড্যান লরেন্স।

লংকা সফরে দুই টেস্ট সিরিজে বৃহস্পতিবার গল-এ শুরু হওয়া প্রথম ম্যাচেই  অভিষেক হতে পারে ২৩ বছর বয়সি লরেন্সের। ইংলিশ দলটির কোচ ক্রিস সিলভারউড বলেছেন  লরেন্স টেস্টের জন্য  ‘প্রস্তুত’।

হাম্বানটোটায় অনুষ্ঠিত আন্ত: স্কোয়াড অনুশীলনে অপরাজিত ৪৬ রান সংগ্রহ করা মিডল অর্ডার এই ব্যাটসম্যান ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রহকারী ৩৬ বছর বয়সী কুকের কাছ থেকে অনেক সহযোগিতা পেয়েছেন।

সাবেক ইংল্যান্ড অধিনায়ক প্রসঙ্গে লরেন্স বলেন,তার সঙ্গে খেলতে পারাটা আসলেই চমৎকার। ড্রেসিং রুমে তার উপস্থিতি অনেক কিছু, সেখানে তার কাছ থেকে অনেক কিছু শেখা যায়। তিনি এখনো অন্যদের তুলনায় অনেক বেশী পরিশ্রমী। এর মধ্যে তিনি আন্তর্জাতিক ক্যরিয়ারও শেষ করেছেন। আপনি শুধু তার কাছ থেকে পাবেন এবং কাজ থেকে শিক্ষা নেবেন।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন টেস্টে ১২হাজার ৪৭২ রান সংগ্রহকারী কুক। । ১৬১ ম্যাচে ৩৩টি সেঞ্চুরি হাকিয়ে টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় তিনি রয়েছেন পঞ্চম স্থানে।

প্রথম শ্রেনীর ৭৪ ম্যাচে  গড়ে ৩৮ রান সংগ্রহকারি লরেন্স শ্রীলংকা সফরে আসা জো রুটের নেতৃত্বাধীন তারুন্য নির্ভর দলটির অংশ হতে পারেন। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী গত মার্চে অনুষ্ঠিত হবার কথা ছিল এই সিরিজ। কিন্তু করোনা মহামারির কারণে সেটি বাতিল হয়ে যায়।  পুনরায় সিরিজটি শুরু হতে যাচ্ছে।

এই সফরে ইংল্যান্ড দলের ব্যাটিং পরামর্শক হিসেবে থাকছেন দক্ষিন আফ্রিকার জ্যাক ক্যালিস। আর দুর্দান্ত এই অলরাউন্ডারকে দেখে অবাক হয়েছেন লরেন্স। তিনি বলেন, ক্যালিসকে পাওয়াটা অবশ্যই দারুণ। তিনি একজন অসাধারণ ক্রিকেটার।

খেলোয়াড়ী জীবনে ১৬৬ টি টেস্টে ৫৫’র বেশী গড়ে ১৩ হাজার ২৮৯ রান করেছেন ক্যালিস। একই সঙ্গে ১৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে পেস বোলিং দিয়ে তিনি শিকার করেছেন ২৯২ উইকেট।

ডেইলি বাংলাদেশ/আরএস