মেয়র তাপসের নামে ভুয়া ফেসবুক আইডি, অভিযুক্তরা কারাগারে

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

মেয়র তাপসের নামে ভুয়া ফেসবুক আইডি, অভিযুক্তরা কারাগারে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১৭ ১৩ জানুয়ারি ২০২১  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার মামলায় দুজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তারের আদালত জামিন আবেদন খারিজ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আসামিরা হলেন- মো. জাকারিয়া ও একরামুল হক ওরফে রাজু।

এর আগে, এই দুই আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক দাউদ হোসেন আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন। এসময় আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, মেয়র শেখ ফজলে নূর তাপসের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার বিষয়ে অভিযোগ করেন মেয়রের এপিএস মনিরুল ইসলাম। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১ জানুয়ারি শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। এ মামলা তদন্ত করে গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েববেজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম। পরে এ দুইজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে স্মার্ট ফোন এবং টাকা লেনদেনে ব্যবহৃত বিকাশ অ্যাকাউন্ট জব্দ করা হয়।

মামলা তদন্তে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ রংপুর ও গাজীপুর এলাকা থেকে দুইজনকে আটক করে। আটকের সময় জব্দকৃত মোবাইলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের নামে একটি ভুয়া ফেইসবুক আইডি 'Shekh Fazle Noor Taposh' লগইন অবস্থায় পাওয়া যায়।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ