বাংলাদেশ ফিভারিট, তবে সিরিজ জিততে চান ক্যারিবীয় কোচ

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

বাংলাদেশ ফিভারিট, তবে সিরিজ জিততে চান ক্যারিবীয় কোচ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০০ ১২ জানুয়ারি ২০২১  

ক্যারিবীয় কোচ ফিল সিমন্স

ক্যারিবীয় কোচ ফিল সিমন্স

একটি অনভিজ্ঞ দল নিয়ে বাংলাদেশে পা রেখেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। তাই বাংলাদেশ ফেভারিট মানছেন ক্যারিবীয় কোচ ফিল সিমন্স। তবে তরুণ দল নিয়েই সিরিজ জিততে চান কোচ।  অভিজ্ঞদের ছাড়াই দল ভালো কিছু করতে পারবে বিশ্বাস সিমন্সের।

মঙ্গলবার তিনি সাংবাদিকদের বলেছেন, বাংলাদেশ পরিষ্কার ফেভারিট কারণ তারা হোমে ভালো খেলে। এ নিয়ে তর্ক করার সুযোগ নেই’। 

তাই বলে সহজে হার মানবে না ক্যারিবিয়ানরা, ‘আমরা ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে ক্যারিবীয়ান ছেড়েছিলাম। হয়তো বলবেন, আমাদের পুরো দল আমরা পাইনি। কিন্তু একই সময়ে আমরা এমন এক দল পেয়েছি যারা ক্ষুধার্ত, ভালো করতে চায়। এই কন্ডিশনে খেলতে ও লড়তে মরিয়া তারা’।

অনভিজ্ঞ দল নিয়েও সাফল্যের মন্ত্র জানা আছে উইন্ডিজ কোচের এবং তা ছেলেদের মধ্যে দেখতে পেয়েছেন, ‘অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ। কিন্তু কখনও কখনও উৎসাহ ও সাফল্যের ক্ষুধা অভিজ্ঞতাকেও হার মানায়। আমাদের কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়ও আছে’।

স্বাগতিক বাংলাদেশ ফেভারিট হলেও তাদের বিপক্ষে তরুণ এই দলকে অনুপ্রাণিত করা কঠিন হবে না বলেন সিমন্স, ‘এই ছেলেদের অনুপ্রাণিত করা কঠিন না। এখানে যারা আছে তাদের সবাই সাফল্যের জন্য ক্ষুধার্ত। তারা জায়গা দখল করতে চায়। আগেও বলেছি, সামনে আমাদের অনেক খেলা আছে এই বছর। সবাই সেদিক থেকে বেশ অনুপ্রাণিত’।

আগামী ২০ ও ২২ জানুয়ারি ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ হবে ঢাকায়। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামে। ৩ ফেব্রুয়ারি সেখানে প্রথম টেস্ট খেলে ঢাকায় ফিরে ১১ ফেব্রুয়ারি সফরের শেষ ম্যাচটি খেলবে উইন্ডিজ।

ডেইলি বাংলাদেশ/আরএস