জামায়াতের বিকল্প হিসেবে ধর্মান্ধদের ব্যবহারের অপচেষ্টায় বিএনপি

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

জামায়াতের বিকল্প হিসেবে ধর্মান্ধদের ব্যবহারের অপচেষ্টা চালাচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৯ ১২ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:৩৯ ১২ জানুয়ারি ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

জামায়াতের বিকল্প হিসেবে বিএনপি ধর্মান্ধদের ব্যবহারের অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, জামায়াতের পরিবর্তে গোপনে মৌলবাদী গোষ্ঠীদের সব ধরনের সহায়তাও দিচ্ছে দলটি। আর এ কারণেই বিএনপির কথায় লাফঝাঁপ করছেন মৌলবাদীরা।

সূত্রটি আরো জানায়, রাজনীতিতে সবচেয়ে সুযোগ সন্ধানী দল বিএনপি। তারা দেশ ও দশের কথা চিন্তা না করে শুধু ক্ষমতার লোভে রাজনীতি করে। দেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা ও সাংস্কৃতিক ঐতিহ্য নিয়ে যখন একটি চক্র অপপ্রচার চালাচ্ছে, তখনো বিএনপি নেতারা মুখে কুলুপ এঁটেছেন। এরমধ্য দিয়ে বিএনপি তাদের মুক্তিযুদ্ধবিরোধী অবস্থানকেই স্পষ্ট করেছে।

রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, ধর্মান্ধগোষ্ঠীদের অতীতেও বহুবার পৃষ্ঠপোষকতা করেছে বিএনপি। তবে চরম সত্য হলো, নিজেদের প্রয়োজনে বিএনপি যাদের ব্যবহার করেছে পরবর্তীতে তাদেরই ডাস্টবিনে ছুড়ে ফেলে দিয়েছে। জামায়াতের ক্ষেত্রেও সেটি করেছে।

পরিচয় গোপন করার শর্তে জামায়াতের নীতিনির্ধারণী পর্যায়ের সিনিয়র এক নেতা বলেন, ক্ষমতার মোহে অন্ধ হয়ে বিএনপি ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা আগেও করেছে, এখনো করছে। ধর্মান্ধদের পৃষ্ঠপোষকতা করে প্রকারান্তরে নিজেরই ক্ষতি করছে বিএনপি। দুধ-কলা দিয়ে কাল সাপ পুষছে বিএনপি।

তিনি বলেন, ধর্মান্ধগোষ্ঠীর উত্থানে পৃষ্ঠপোষকতার কারণে বিএনপির কুখ্যাতি রয়েছে। বিএনপির অপকর্মে সহযোগিতা ও সমর্থন যুগিয়ে জামায়াত ধ্বংস হয়ে গেছে। বিএনপির সংস্পর্শে হেফাজতেরও একই পরিণতি হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ/এইচএন