বিএনপি নেতার দখলে মাদরাসা-এতিমখানা

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

বিএনপি নেতার দখলে মাদরাসা-এতিমখানা

ঝালকাঠি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৪ ১২ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:৫২ ১২ জানুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় মাদরাসা, দরবার শরীফ, এতিমখানা, শ্রেণি কক্ষ ও অফিস দখল করে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় এক বিএনপি নেতার বিরুদ্ধে। 

সোমবার সকাল ১১টায় ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন চিংড়াখালী সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মো. রুহুল আমীন হাওলাদার।

সংবাদ সম্মেলনে চিংড়াখালী সিনিয়র মাদরাসা ও হাফিজিয়া মাদরাসার অফিস কক্ষে তালা ও টিন দিয়ে মাদরাসা বন্ধ করার অভিযোগ করা হয়।

জেলা বিএনপির সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল জলিল মিঞাজী এসব জায়গা দখল করে গাছপালা লাগিয়েছেন এবং হাঁস, মুরগি ও গবাদি পশুর খামার গড়ে তুলেছেন। এতে ওই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষা ও প্রশাসনিক কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে।

ছবি: ডেইলি বাংলাদেশ

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, ১৯৪৩ সালে চিংড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সিনিয়র মাদরাসা প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে সেখানে প্রতিষ্ঠা করা হয় একটি নুরানি মাদরাসা, এতিমখানা, হাফিজিয়া মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং। বর্তমানে এসব প্রতিষ্ঠানে সাড়ে সাতশ’ শিক্ষার্থী রয়েছে।

আবদুল জলিল মিঞাজী নামে স্থানীয় বিএনপি নেতা বছর খানেক আগে বিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন খেলার মাঠ ও জমি দখল করে গরু-ছাগল ও হাঁস-মুরগির খামার করেছেন। সম্প্রতি তিনি নুরানি শাখার দু’টি শ্রেণি কক্ষ টিনের বেড়া দিয়ে এবং অফিস কক্ষ তালা দিয়ে নিজ দখলে নিয়েছেন। এ বিষয়ে ১১ জানুয়ারি ডিসির মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন মাদরাসার অধ্যক্ষ মো. রুহুল আমীন হাওলাদার।

ডেইলি বাংলাদেশ/এমকে/এইচএন/জেএইচ