এক ভুলে নিভে গেল ৪ প্রাণ

ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭,   ১২ রজব ১৪৪২

এক ভুলে নিভে গেল ৪ প্রাণ

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৪ ১১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:৩১ ১১ জানুয়ারি ২০২১

গ্যাস সিলিন্ডার

গ্যাস সিলিন্ডার

গ্যাস সিলিন্ডার ছিদ্র হলে অনেকে বিভিন্ন বস্তু দিয়ে ঢাকার চেষ্টা করেন, যা বড় ধরনের একটি ভুল। তেমনই একটি ভুল করেছেন এক গৃহবধূ। যিনি সিলিন্ডারের ছিদ্র স্থানে ইট দিয়ে ঢেকে রাখেন। তার এ ভুলে নিভে গেল দম্পতিসহ চারটি প্রাণ।

সোমবার ভোরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুর পূর্বপাড়া নব্বই কলোনিতে গ্যাস সিলিন্ডার থেকে লাগা আগুনে ওই চারজনের মৃত্যু হয়। এতে পুড়ে গেছে কলোনির ৪৫টি কক্ষ।

মৃতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সুন্দাইল এলাকার শামছুল হুদার ছেলে মিলন, তার স্ত্রী মুন্নি, জরিকপুর এলাকার আশরাফ আলীর ছেলে ফরহাদ ও একই জেলার পলাশবাড়ী উপজেলার জগন্নাথপুর এলাকার ওসমান গনির ছেলে আউয়াল। তারা সবাই পূর্বপাড়া নব্বই কলোনিতে ভাড়া থেকে বিভিন্ন পোশাক কারখানায় কাজ করতেন।

স্থানীয়রা জানায়, লিটন, জনি ও মোহাম্মদ আলীর মালিকানাধীন কলোনিতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এরপর আগুন ধরে মুহূর্তে চারপাশে ছড়িয়ে পড়ে।

আগুনে ক্ষতিগ্রস্ত চা বিক্রেতা রেখা জানান, রোববার গ্যাস সিলিন্ডার কিনে বাসায় আনেন কলোনির বাসিন্দা নাছিমা আক্তার। রাতে ওই সিলিন্ডার থেকে গ্যাস বের হতে থাকে। পরে তিনি ছিদ্র স্থানে ইট দিয়ে ঢেকে রাখেন। সোমবার ভোরে তার ঘর থেকেই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন লাগে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক সালাহ উদ্দিন জানান, বিদ্যুৎ কিংবা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে। পরে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দিয়ে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করেছে প্রশাসন।

ডেইলি বাংলাদেশ/এমআর