ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নিল দম্পতি  

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭,   ০৫ জমাদিউস সানি ১৪৪২

ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নিল দম্পতি  

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫১ ৫ ডিসেম্বর ২০২০  

গ্রেফতারকৃত দম্পতি

গ্রেফতারকৃত দম্পতি

চট্টগ্রামে ফেসবুক আইডি হ্যাক করে টাকা দাবি ও ইন্টারনেটে ছবি ছড়িয়ে দেয়ার হুমকির অভিযোগে হ্যাকার দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৬ নভেম্বর বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীর ফেসবুক আইডি হ্যাক হয়। পরে অজ্ঞাত এক ফেসবুক পেজ থেকে তানজিলা আকতার তুলি পরিচয় দিয়ে ওই ছাত্রীর সঙ্গে যোগাযোগ করা হয়। আইডি উদ্ধারের নামে তার কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকাও নেয় প্রতারকরা। কিন্তু আইডি উদ্ধারের পরিবর্তে ব্যক্তিগত ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে আবারো মোটা অঙ্কের দাবি করে হ্যাকাররা। এমনকি ওই তরুণীর ছবি এডিট করে তার স্বজনদের কাছেও পাঠানো হয়। এ ঘটনায় হালিশহর থানায় ভুক্তভোগীর মামলার পর হবিগঞ্জ থেকে হ্যাকার দম্পতি পলাশ ও সাদিয়াকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট।

সিএমপি কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলম বলেন, তারা ইউটিউবে সার্চ করে করে কিভাবে ফেসবুক হ্যাক করা যায়, কিভাবে অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিকোভারি করা যায়, এগুলো তারা অ্যানালাইসিস করত। অ্যানালাইসিস করতে করতে একপর্যায়ে তারা এক্সপার্ট হয়ে যায়। তারা ঘটনাটি স্বীকার করেছে। আমরা তাদের দুটি অ্যান্ড্রয়েড ফোন, দুটি আনরেজিস্টার্ড সিমসহ আরো কিছু ইকুইপমেন্ট পেয়েছি। এখন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ