মন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার, যুবক কারাগারে

ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১,   মাঘ ১১ ১৪২৭,   ১০ জমাদিউস সানি ১৪৪২

মন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার, যুবক কারাগারে

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৬ ২ ডিসেম্বর ২০২০  

ইব্রাহিম খলিল আশিক ছবি: সংগৃহীত

ইব্রাহিম খলিল আশিক ছবি: সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপিকে নিয়ে ফেসবুকে অপপ্রচার ও বিভ্রান্তকর মন্তব্য করার অভিযোগে আসিক নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

এর আগে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারি কাউসার সরকার বাদী হয়ে শহরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযুক্তকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ ইব্রাহিম খলিল আশিককে পোড়াবাড়ি এলাকায় থেকে গ্রেফতার করে। আশিক ওই এলাকার আফতাব উদ্দিনের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ‘মো. ইব্রাহিম খলিল (আশিক) নিজ আইডি থেকে অপপ্রচার চালায়। যেখানে আহসান উল্লাহ মাস্টার টঙ্গীতে ভাড়া বাড়িতে থাকতেন। কিন্তু উনার ছেলে কিভাবে ঢাকায় তিনটি বাড়ির মালিক হলেন..?  পৃথক পোস্টে মন্ত্রীর চাচা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিকে নিয়ে লেখেন-মতি চাচার দেশে কোনো ব্যবসা বাণিজ্য নেই কিন্তু বিদেশে কোটি টাকার ব্যবসা কিভাবে হলো। টঙ্গীবাসী চানতে চায়…?

গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে তার নিজ ফেসবুক আইডি থেকে দুটি মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও মানহানিকর পোস্ট করেন। এতে সামাজিক রাজনৈতিক ও ব্যক্তিগতভাবে প্রতিমন্ত্রী রাসেল ও তার চাচার মান সম্মান ক্ষুন্ন করে। এই অপপ্রচার বিভিন্ন শ্রেণি ও সম্প্রদায়ের মানুষের মধ্যে শত্রুতা ঘৃণা ও বিদ্বেষ ছড়ানো হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. জাকির হোসেন বলেন, মন্ত্রীর ব্যক্তিগত সহকারীর দায়ের করা মামলায় যুবককে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে