রায়পুরে ৫ প্রাইভেট হাসপাতালকে জরিমানা

ঢাকা, রোববার   ১৭ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭,   ০২ জমাদিউস সানি ১৪৪২

রায়পুরে ৫ প্রাইভেট হাসপাতালকে জরিমানা

রায়পুর (লক্ষ্মীপুর)  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৫ ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:৩১ ১ ডিসেম্বর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লক্ষ্মীপুরের রায়পুরে নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে ৫ প্রাইভেট হাসপাতালকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালগুলোতে অভিযান চালায় সিভিল সার্জন আবদুল গফফার, রায়পুরের সহকারি কমিশনার ভূমি আক্তার জাহান সাথী। 

এর আগে গত রোববার চিঠি দিয়ে সব প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করার নির্দেশনা দিয়েছিলেন উপজেলা স্বাস্থ কর্মকর্তা ডাক্তার জাকির হোসেন। 

রায়পুর সরকারি হাসপাতালের সামনে নিরাময়কে ৫ হাজার, মর্ডানকে ১০ হাজার, জনসেবাকে ৫ হাজার, বাসটার্মিনাল এলাকায় মেহেরুন্নেছাকে ১০ হাজার, মা ও শিশু ২০ হাজার ও হেলথ কেয়ার সেন্টারকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। 

সিভিল সার্জন আব্দুর গফ্ফার বলেন, কোনো প্রতিষ্ঠান বন্ধ করা বা সিলগালা করা উদ্দেশ্য নয়। সেবামূলক প্রতিষ্ঠানগুলো সুষ্ঠু নিয়মে চলুক। আইনের মধ্যে থেকে সেবা নিশ্চিত করুক এটাই আমাদের চাওয়া।  

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাকির হোসেন বলেন, সিভিল সার্জনের নির্দেশে প্রাইভেট হাসপাতালগুলোকে তাদের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিলেন। গত ৫ মাসেও হাসপাতালগুলোর কার্যক্রম বন্ধে-কাগজপত্র সঠিক না করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের অর্থদণ্ড দেয়া হয়েছে। বাকিগুলোতে অন্য সময়ে অভিযান চলবে। 

রায়পুর সহকারি কমিশনার ভূমি আক্তার জাহান সাথী বলেন, স্বাস্থ্য সেবায় অবহেলা ও অনিয়মের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের আওতায় ৩টি মামলায় ৪০ হাজার টাকা ও নিয়মানুযায়ী রোগী ভর্তির তথ্য নিবন্ধন সংরক্ষণ না করায় মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) আইনের আওতা  মামলায় ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম চলমান থাকবে।  
 

ডেইলি বাংলাদেশ/এমকে