ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে ধরা খেলেন যুবক

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে ধরা খেলেন যুবক

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৬ ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৫১ ১ ডিসেম্বর ২০২০

গ্রেফতার (ফাইল ছবি)

গ্রেফতার (ফাইল ছবি)

নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। একাধিক ফেক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বামনী ডিগ্রী কলেজের প্রভাষক আব্দুল আউয়ালের বিরুদ্ধে অপপ্রচার ও গুজব রটানোর অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। 

সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়েরের পর রোববার রাত ১০টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নুর হোসেন ম্যানশন থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার শাহদাত হোসেন সোহাগ উপজেলার বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নুর ম্যানশনের নুর হোসেন ওরফে শহীদ উল্যাহ মাস্টারের ছেলে।

জানা যায়, পারিবারিক বিরোধের জের ধরে ক্ষুব্ধ হয়ে অভিযুক্ত সোহাগ ফেসবুকে দীর্ঘদিন থেকে তার আপন চাচাতো বোনের স্বামী প্রভাষক আব্দুল আউয়াল এবং তার পরিবার সম্পর্কে সম্পূর্ণ মিথ্যা বানোয়াট অপপ্রচার চালিয়ে হয়রানি করে আসছিল।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি জানান, তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলা নেয়া হয়েছে। মামলার আলোকে আসামি সোহাগকে গ্রেফতার করা হয় এবং তার ব্যবহৃত মুঠোফোন জব্দ করা হয়। দুপুরে আদালতের মাধ্যমে আটক আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম/জেডএম