বাঘাইহাটে সেনাবাহিনীর বিশেষ অভিযানে অত্যাধুনিক অস্ত্র উদ্ধার

ঢাকা, শনিবার   ১৬ জানুয়ারি ২০২১,   মাঘ ২ ১৪২৭,   ০১ জমাদিউস সানি ১৪৪২

বাঘাইহাটে সেনাবাহিনীর বিশেষ অভিযানে অত্যাধুনিক অস্ত্র উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০১ ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৪ ১ ডিসেম্বর ২০২০

ছবি: আইএসপিআর।

ছবি: আইএসপিআর।

সেনাবাহিনীর বাঘাইহাট জোনের বিশেষ অভিযানে রাঙ্গামাটির সাজেক থানার দুর্গম ভূয়াছড়ি এলাকায় সন্ত্রাসীদের একটি গোপন আস্তানা থেকে অত্যাধুনিক অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

শনিবার (২৮ নভেম্বর) এ অভিযান পরিচালনা করা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআরর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সম্প্রতি রাঙ্গামাটি পার্বত্য জেলার অন্তর্গত বাঘাইছড়ি থানার আওতাধীন সাজেকের দুর্গম ভূয়াছড়ি এলাকায় কিছু আঞ্চলিক সন্ত্রাসী দলের কার্যক্রম বৃদ্ধি পেয়েছে। সাজেক এলাকার দুর্গমতার সুযোগ নিয়ে আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠনগুলো সংগঠিত হচ্ছে বলে গোয়েন্দা সূত্রে জানা যায়। এই তথ্যের ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন গত ২২ নভেম্বর হতে সাজেক এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করছে। অভিযানের অংশ হিসেবে শনিবার (২৮ নভেম্বর) সকালে বাঘাইহাট সেনা জোনের একটি আভিযানিক দল বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একটি আঞ্চলিক দলের গোপন আস্তানায় অভিযান চালায়। এ সময় টহল দলের উপস্থিতি টের পেয়ে পাহাড়ি সন্ত্রাসীরা পালিয়ে যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তীতে নিরাপত্তা বাহিনীর টহল দল ওই এলাকায় তল্লাশি চালিয়ে ২টি একে-৪৭, ২টি একে-৪৭ এর ম্যাগাজিন, ১টি এসএমসি, ১টি এসএমসির ম্যাগাজিন এবং ২১ রাউন্ড গুলি উদ্ধার করে।

সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে ওই এলাকায় অভিযান কার্যক্রম জোরদার করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডেইলি বাংলাদেশ/আরএ/জেডএম