‘সরকারি প্রণোদনা পেয়ে ঘুরে দাঁড়িয়েছে গার্মেন্টস সেক্টর’

ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭,   ০৩ জমাদিউস সানি ১৪৪২

‘সরকারি প্রণোদনা পেয়ে ঘুরে দাঁড়িয়েছে গার্মেন্টস সেক্টর’

গোপালগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৫ ২৭ নভেম্বর ২০২০   আপডেট: ২০:০৫ ২৭ নভেম্বর ২০২০

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, করোনাকালে গার্মেন্টস সেক্টরে অনেক অর্ডার বাতিল  হবার কারণে গার্মেন্টস মালিকরা ক্ষতির মধ্যে পড়েছিলেন। সেই ক্ষতি পুষিয়ে নিতে সরকার পাঁচ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছে। সরকারি প্রণোদনা পেয়ে গার্মেন্টস সেক্টর ঘুরে দাঁড়িয়েছে। এখন এ সেক্টরে পুরোদমে কাজ চলছে।

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গার্মেন্টস ব্যবসার সঙ্গে অনেক ছোট-বড় শিল্প জড়িত। এ সেক্টর ক্ষতিগ্রস্ত হলে সেসব শিল্পও ক্ষতির মুখে পড়ে। এ কারণে করোনার দ্বিতীয় ধাপেও গার্মেন্টস সেক্টরে এমন পরিস্থিতি সৃষ্টি হলে সরকার পুনরায় তাদের সহযোগিতা করবে। গার্মেন্টস সেক্টরকে টিকিয়ে রাখতে যা যা করণীয়, সরকার তাই করবে।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

এ সময় উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম, বস্ত্র অধিদফতরের মহাপরিচালক দিলীপ কুমার সাহা (অতিরিক্ত সচিব), গোপালগঞ্জের এসপি মুহাম্মদ সাইদুর রহমান খান, গোপালগঞ্জ গণপূর্ত সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মশিউর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, উপ-বিভাগীয় প্রকৌশলী দীপক চন্দ্র শীল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর/এমকেএ