ডেঙ্গু জ্বরে নড়াইল পৌরসভার মেয়রের মৃত্যু

ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭,   ০৬ জমাদিউস সানি ১৪৪২

ডেঙ্গু জ্বরে নড়াইল পৌরসভার মেয়রের মৃত্যু

নড়াইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২১ ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:৪০ ২৫ নভেম্বর ২০২০

মো. জাহাঙ্গীর বিশ্বাস

মো. জাহাঙ্গীর বিশ্বাস

নড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর বিশ্বাস ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বুধবার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গত ১৮ নভেম্বর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় এবং তার রক্তের প্লাটিলেট ৪৪ হাজারে নেমে আসলে উন্নত চিকিৎসার জন্য তাকে হেলিকপ্টার যোগে ঢাকায় স্কয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে তিনি মারা যান।

মেয়রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার চাচাতো বোন শাহিনা আক্তার। তিনি তিন ছেলে স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জাহাঙ্গীর হোসেন বিশ্বাস দীর্ঘদিন ধরে শ্রমিক ইউনিয়নের পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। 

২০১৯ সালের ৩ ডিসেম্বর নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ সুলতান মঞ্চে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মেয়র জাহাঙ্গীর বিশ্বাসকে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এর আগে তিনি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। 

২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নড়াইল পৌরসভার নির্বাচনে ১১ হাজার ২শ ৪৩ ভোট পেয়ে (নৌকা প্রতীক) জাহাঙ্গীর হোসেন বিশ্বাস মেয়র নির্বাচিত হন। এর আগে তিনি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড (ভওয়াখালী) থেকে একাধিকবার কাউন্সিলর নির্বাচিত হন। 

এছাড়া দীর্ঘদিন ধরে তিনি জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এদিকে পৌর মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নড়াইল-১ আসনের এমপি বিএম কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু সহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগ সহ অঙ্গ সংগঠনের নেতারা।  

ডেইলি বাংলাদেশ/এমকে