চাঁদাবাজির মামলায় জামিন পেলেন সেই ভোলা

ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭,   ০৬ জমাদিউস সানি ১৪৪২

চাঁদাবাজির মামলায় জামিন পেলেন সেই ভোলা

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৪ ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ২০:০৬ ১২ ডিসেম্বর ২০২০

এহতেশামুল হক ভোলা-ফাইল ফটো

এহতেশামুল হক ভোলা-ফাইল ফটো

চাঁদাবাজির অভিযোগে দায়েরকৃত মামলায় জামিন পেয়েছেন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলা। সোমবার মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

নগর পুলিশের এসি (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ ডেইলি বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ১৫ অক্টোবর নগরীর রাজাখালী এলাকার এক ব্যক্তির কাছ থেকে ৫০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিশ।

বাকলিয়া থানার ওসি মো. নেজাম উদ্দিন বলেন, ভোলা একজন পেশাদার সন্ত্রাসী। তার বিরুদ্ধে সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাসহ ১৮টি মামলা রয়েছে। ১০ মাস আগে কারাগার থেকে জামিনে বের হয়ে চাঁদাবাজিতে জড়ান। মূলত মামলার খরচ চালাতে চাঁদাবাজি করছিলেন বলে গ্রেফতারের পর জানান তিনি।

২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে সন্ত্রাসীদের গুলি ও ছুরিকাঘাতে নিহত হন তৎকালীন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। ওই ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন।

হত্যাকাণ্ডের ২৩ দিনের মাথায় পয়েন্ট ৩২ বোরের একটি পিস্তলসহ ভোলা ও তার এক সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া পিস্তলটি মিতু হত্যায় ব্যবহৃত হয়েছিল বলে সে সময় জানায় পুলিশ। পরবর্তীতে ওই মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে কারামুক্ত হন ভোলা। 
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ/জেডএম