রাজশাহীতে অপহরণ চক্রের চার সদস্য আটক

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১১ ১৪২৭,   ০৮ রবিউস সানি ১৪৪২

রাজশাহীতে অপহরণ চক্রের চার সদস্য আটক

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০৯ ২৩ নভেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রোগীকে দেখতে আসা মানুষকে কৌশলে অপহরণের পর অর্থ আদায় নেয়া  চক্রের  চার সদস্যকে আটক করেছে পুলিশ

তারা হলেন নগরীর নওদাপাড়ার আব্দুস সামাদ তালেবের ছেলে রফিকুল ইসলাম, অলোকার মোড় এলাকার আমিনুরের ছেলে আতিকুর রহমান বাপ্পী, নামোভদ্রার হামিম আল ফজলে নুর শুভ্র ও পবার চৌবাড়িয়ার নার্গিস হেলেন।

পুলিশ জানায়, আটকরা নগরীর বাইরে থেকে আসা মানুষদের টার্গেট ও জিম্মি করে অর্থ আদায় করে। প্রায় দুই বছর ধরে রামেক হাসপাতাল এবং বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে কেন্দ্র করে জিম্মি ও অর্থ আদায় করছিল চক্রটি। চক্রের নারী সদস্যরা টার্গেট ব্যক্তির সঙ্গে সম্পর্ক তৈরি করে। পরে অধীনস্থ জায়গায় নিয়ে জিম্মি করে ভুক্তভোগীর পরিবার থেকে চাহিদামতো অর্থ আদায় করে।

রোববার বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।

শনিবার ভোর সোয়া ৪টার দিকে নার্গিস হেলেনকে নিজ বাড়ি থেকে পুলিশ আটক করে। পরে তার তথ্যের ভিত্তিতে অপর সহযোগী রফিকুল ইসলাম, আতিকুর রহমান বাপ্পী, হামিম আল ফজলে নুর শুভ্রকে আটক এবং তাদের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়।

আসামিদের এক সপ্তাহের রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে। আটক সকলের বিরুদ্ধে বিভিন্ন থানায় একই ধরণের একাধিক অভিযোগ রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরএমপির অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলাম, ডিসি শাহ্ মখদুম সাইফুল ইসলাম ও নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকে