হানারচর ইউপিকে মাদকমুক্ত ঘোষণা, বর্ণাঢ্য শোভাযাত্রা

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭,   ০৫ জমাদিউস সানি ১৪৪২

হানারচর ইউপিকে মাদকমুক্ত ঘোষণা, বর্ণাঢ্য শোভাযাত্রা

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:৩২ ১১ নভেম্বর ২০২০   আপডেট: ০৪:৩৩ ১১ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউপিকে মাদকমুক্ত ঘোষণা করা হয়েছে। এই উপলক্ষে মঙ্গলবার দুপুরে এলাকায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।  

প্রধান অতিথি ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান। বিশেষ অতিথি ছিলেন সদরের ইউএনও কানিজ ফাতেমা, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, ইউপি চেয়ারম্যান আব্দুস ছাত্তার রাঢ়ী। 

এ উপলক্ষে মাদকবিরোধী এক সমাবেশ হয়। পরে এডওয়ার্ড ইনস্টিটিউশনের দুই শতাধিক শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ তুলে দেন অতিথিরা। 

ইউনিয়ন পরিষদ সচিব এমএ কুদ্দুস রোকন জানান, স্থানীয় সরকার বিভাগের বিশেষ প্রকল্প থেকে আর্থিক সহায়তায় শিক্ষার্থীদের মাঝে এই শিক্ষা উপকরণ দেয়া হয়।

জানা গেছে, হানারচর ইউপির নয়টি ওয়ার্ডকে মাদকমুক্ত করার এই শোভাযাত্রা ও সমাবেশে স্থানীয় উচ্চ বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়, মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী, জেলে, ক্ষুদে ব্যবসায়ী, গ্রাম পুলিশসহ বিভিন্ন পেশা ও শ্রেণির লোকজন অংশগ্রহণ করেন।

স্থানীয় গোবিন্দিয়া গ্রামের বৃদ্ধ গফুর গাজী বলেন, উঠতি বয়সী এক শ্রেণির যুবক নানা ধরনের মাদকে আসক্ত হচ্ছে। এতে এলাকায় সবার মাঝে নেতিবাচক প্রভাব পড়েছে। 

ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার রাঢ়ী বলেন, এমন পরিস্থিতিতে উপজেলা পরিষদ ও প্রশাসনের সহযোগিতা নিয়ে হানারচর ইউপিকে মাদকমুক্ত ঘোষণা করতে বাধ্য হয়েছি। এরপরও যদি এলাকার কেউ মাদকাসক্ত কিংবা কেউ মাদক নিয়ে কারবার করলে তাকে কোনো অবস্থায় রেহাই দেয়া হবে না।

ডেইলি বাংলাদেশ/এমকে