গুটিকয়েক নেতার মুঠোয় বন্দি চাঁদপুর বিএনপি-যুবদল

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭,   ০৫ জমাদিউস সানি ১৪৪২

গুটিকয়েক নেতার মুঠোয় বন্দি চাঁদপুর বিএনপি-যুবদল

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪২ ৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:৪৯ ৯ নভেম্বর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চাঁদপুরে গুটিকয়েক বিত্তবান নেতার মুঠোয় বন্দি হয়ে পড়েছে বিএনপি ও যুবদল। যোগ্য নেতা-কর্মীদের বাদ দিয়ে জেলা-উপজেলার বিভিন্ন ইউনিটের কমিটিতে নিজেদের লোক ঢোকানোর পাঁয়তারা করছেন তারা। জেলার তৃণমূল বিএনপি-যুবদলের নেতা-কর্মীরাই এ অভিযোগ করছেন।

জানা গেছে, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলাসহ যুবদলের ১৫টি ইউনিটে সংকট দূর করার উদ্যোগ নেয় যুবদলের কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক টিম ও চাঁদপুর জেলা কমিটি। কেন্দ্রীয় কমিটির নির্দেশে এ উদ্যোগ নেয়া হলেও এতে বাধা দিচ্ছেন জেলা ও উপজেলা বিএনপির শীর্ষ পর্যায়ের কয়েকজন বিত্তশালী নেতা। শুধু চাঁদপুর নয়, কুমিল্লার বিভিন্ন উপজেলা ও পৌর কমিটি গঠন করতে গিয়েও একই সমস্যায় পড়েছে যুবদলের সাংগঠনিক টিম।

চাঁদপুরের তৃণমূল যুবদলের কর্মীদের অভিযোগ, নিয়ম বহির্ভূতভাবে যুবদলের বিভিন্ন ইউনিটের কমিটিতে গুরুত্বপূর্ণ পদে পছন্দের লোক বসানোর অপচেষ্টা চালাচ্ছেন বিএনপি নেতারা। ত্যাগী ও যোগ্য নেতাদের বাদ দিয়ে দলে অযোগ্য লোক ঢোকানোর জন্য কেন্দ্রীয় বিএনপির নেতাদের কাছে তদবির করছেন তারা। এতে যুবদলের সংকট নিরসনের উদ্যোগ বাধাগ্রস্ত হচ্ছে।

যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক টিমের প্রধান জাকির হোসেন সিদ্দিকী বলেন, প্রক্রিয়াগত কারণে চাঁদপুর ও কুমিল্লার বিভিন্ন উপজেলায় কমিটি গঠনে হাইকমান্ড কিছুটা দেরি করছে। আমরা দ্রুত নতুন কমিটি গঠন প্রক্রিয়া শেষ করবো।

তিনি আরো বলেন, যুবদলের কমিটি গঠনে চাঁদপুর বিএনপির কেউ কেউ প্রভাব বিস্তার করার চেষ্টা করছেন। নিয়ম অনুযায়ী ইউনিট কমিটি গঠনে স্থানীয় বিএনপি মতামত বা পরামর্শ দিতে পারে। কমিটিতে কে থাকবে- কে থাকবে না সে সিদ্ধান্ত তারা নিতে পারেন না। কিছু নেতা অনৈতিকভাবে প্রভাব বিস্তার করার চেষ্টা করছেন।

চাঁদপুর জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক বলেন, ফরিদগঞ্জসহ চাঁদপুরের ১৫টি ইউনিটে যুবদলের প্রস্তাবিত কমিটি হাইকমান্ডের কাছে জমা দেয়া হয়েছে। শিগগিরই কমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন হবে। কমিটিতে ত্যাগী ও যোগ্য নেতাদের অগ্রাধিকার থাকবে।

ডেইলি বাংলাদেশ/এআর/জেডএম/এইচএন