দেশে শতভাগ বিদ্যুতায়ন করেছে সরকার: মির্জা আজম

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১১ ১৪২৭,   ০৮ রবিউস সানি ১৪৪২

দেশে শতভাগ বিদ্যুতায়ন করেছে সরকার: মির্জা আজম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩২ ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:৩৫ ৩০ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, ১১ বছর আগেও দেশের ২০ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পেত। কিন্তু এই ১১ বছরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশে প্রায় শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করেছে। দেশে প্রায় চার লাখ কিলোমিটার পাকা সড়ক হয়েছে। কৃষি খাতেরও ব্যাপক উন্নয়ন হয়েছে।

শুক্রবার সকালে জামালপুরের মেলান্দহ উপজেলায় বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার ও শস্যবীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা আজম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ইর্ষণীয় উন্নয়ন হচ্ছে। তার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে। উন্নয়নের সূচকে বাংলাদেশ অনেক আগেই পাকিস্তানকে পেছনে ফেলেছে। অনেক ক্ষেত্রে ভারতের চেয়েও এগিয়ে বাংলাদেশ।

দেশের বেশিরভাগ জায়গায় আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে চাষাবাদ হচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, কৃষিভিত্তিক অ্যাপ ও আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের কারণে দেশে ফসল উৎপাদন কয়েকগুণ বেড়ে গেছে। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার বলিষ্ঠ ও উন্নয়নশীল নেতৃত্বগুণের কারণে।

পিপলস ইমপ্রুভমেন্ট সোসাইটি অব বাংলাদেশ (পিসব) এ অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক কাজী মাহফুজুর রহমানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন- মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, পিসবের প্রকল্প পরিচালক ইমরান হোসেন হাবিবী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ