৩ বছর ৮ মাস পর কবর থেকে তোলা হলো যুবকের লাশ 

ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৩ রবিউস সানি ১৪৪২

৩ বছর ৮ মাস পর কবর থেকে তোলা হলো যুবকের লাশ 

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৭ ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৪৯ ২৮ অক্টোবর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নোয়াখালীর সেনবাগে ৩ বছর ৮ মাস ১৪ দিন পর ফের ময়নাতদন্তের জন্য কবর থেকে মো. হাসান প্রকাশ কালাইয়ার নামে এক যুবকের লাশ তোলা হয়েছে।

বুধবার দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) উপজেলার ডমুরুয়া ইউপির ডমুরুয়া হাজারী বাড়ির কবরস্থান থেকে কালাইয়ার লাশ তোলে।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা (পিবিআই) মোস্তাফিজুর রহমান, এসআই মোবারক, এসআই ফরিদ ও সেনবাগ থানার এএসআই সুফিয়ানের উপস্থিতিতে লাশটি কবর থেকে তোলা হয়। এ সময় মামলার বাদী শহিদ উল্লাহ, স্থানীয় ওয়ার্ড মেম্বার বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে ডমুরুয়া হাজারী বাড়ির শহিদ উল্লাহর বড় ছেলে  হাসান তাদের বাড়ির পার্শ্ববর্তী ডিপ টিউভওয়েল ঘরে ঘুমিয়ে ছিলেন। একই এলাকার গোলাম রসুল, রাজন প্রকাশ রাজু, মহসিন মোটর ঘরে গিয়ে কালাইয়াকে ঘুম থেকে তোলেন মদ খাওয়ার জন্য। কালাইয়া মদ না খেয়ে তাদেরকে ঘর থেকে চলে যেতে বলেন। তারা ক্ষিপ্ত হয়ে কালাইয়ার মাথায় আঘাত করলে তিনি মারা যান। পরবর্তীতে তারা লাশ ওই ঘরে রেখে পালিয়ে যান। সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে পুলিশ।

এ ঘটনায় নিহত কালাইয়ার বাবা শহিদ তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামি করে সেনবাগ থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ আসামিদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। মামলাটি সিআইডি দীর্ঘ তদন্ত করে মামলার ফাইনাল রিপোর্ট দাখিল করে। মামলার বাদী সিআইডির দাখিল করা রিপোর্ট আদালতে নারাজি দাখিল করেন। 

এরপর আদালতের নির্দেশে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) এর ওপর ন্যস্ত করলে তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৩ বছর ৮ মাস ১৪ দিন পর ফরেনসিক টেস্টের জন্য লাশটি কবর থেকে তোলেন।

ডেইলি বাংলাদেশ/এমকে