আগুনে ঝলসে যাওয়া শিশু আব্দুল্লাহর চিকিৎসার দায়িত্ব নিলেন আইসিটি প্রতিমন্ত্রী

ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৬ ১৪২৭,   ১৩ রবিউস সানি ১৪৪২

আগুনে ঝলসে যাওয়া শিশু আব্দুল্লাহর চিকিৎসার দায়িত্ব নিলেন আইসিটি প্রতিমন্ত্রী

নাটোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৬ ২৭ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:১১ ২৭ অক্টোবর ২০২০

শিশু আব্দুল্লাহর দ্রুত উন্নত চিকিৎসার সব দায়িত্ব নিয়েছেন প্রতিমন্ত্রী

শিশু আব্দুল্লাহর দ্রুত উন্নত চিকিৎসার সব দায়িত্ব নিয়েছেন প্রতিমন্ত্রী

আগুনে ঝলসে যাওয়া শিশু আব্দুল্লাহর চিকিৎসার দায়িত্ব নিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

আগুনে ঝলসে যাওয়া চিকিৎসার অভাবে কাতর এক শিশু, বিষয়টি জানতে পেরে সোমবার সন্ধ্যায় স্থানীয় গণমাধ্যম কর্মী রাজু আহমেদ ও রবিন খান সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজের আশ্রয়কেন্দ্রে যান। সেখানে বন্যার্ত নাটোরের সিংড়া পৌর এলাকার ৪টি পরিবার আশ্রয় নিয়ে আছে। 

তারা সেখানে গিয়ে শিশু আব্দুল্লাহ পরিবারের খোঁজখবর নেন এবং তাৎক্ষনিক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ম্যাসেঞ্জারে ছবি পাঠান ও তথ্য দেন। পরে প্রতিমন্ত্রী ঐ পরিবারের সঙ্গে ভিডিও কলে যুক্ত হয়ে কথা বলেন।  

এসময় তিনি ঐ শিশুর সব চিকিৎসার দায়িত্ব গ্রহণ করেন। তাৎক্ষণিকভাবে কিছু নগদ সহায়তা প্রদান করেন। আব্দুল্লাহ পৌর এলাকার ৩ নং ওয়ার্ড দক্ষিণ দমদমার রিকশা চালক মৃদৃল আলীর ছেলে।  

আব্দুল্লাহর বাবা মৃদৃল জানান, আমরা প্রায় ২০ দিন আগে বন্যায় বাড়ি ডুবে যাওয়ায় এখানে আশ্রয় নেই। গত মঙ্গলবার মাগরিব নামাজের সময় খেলাধুলা সময় চুলার উপর পড়ে যায় আব্দুল্লাহ। এসময় গরম পানিসহ ভাতের পাতিল তার গায়ের উপর ঢেলে পড়ে।

এরপর প্রাথমিক চিকিৎসা হিসেবে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেই। তারা উন্নত চিকিৎসার পরামর্শ দেন কিন্তু অর্থের অভাবে তা সম্ভব হচ্ছিলো না জন্য কবিরাজের চিকিৎসা শুরু করি। আজ প্রতিমন্ত্রী মহোদয় আমাদের ফোন করে ঢাকায় যেতে বলেছেন দ্রুত উন্নত চিকিৎসার জন্য সব দায়িত্ব তিনি নিয়েছেন।

আব্দুল্লাহর মা রুপালী কান্না জড়িত কন্ঠে বলেন, মন্ত্রী মহোদয়ের কাছে কৃতজ্ঞ। আমরা মহান আল্লাহর কাছে দোয়া করি আল্লাহপাক তার মঙ্গল করুক। আর দেশবাসীর কাছে আব্দুল্লাহর সুস্থতার জন্য সবার দোয়া কামনা করেন তিনি।  

ডেইলি বাংলাদেশ/জেডএম/জেএস