চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৬ জমাদিউস সানি ১৪৪২

চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৪ ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ০০:৩৯ ২৫ অক্টোবর ২০২০

শুক্রবার সকাল থেকে এই রুটের লঞ্চ চলাচল বন্ধ করে দেয় চাঁদপুর বিআইডব্লিউটিএ

শুক্রবার সকাল থেকে এই রুটের লঞ্চ চলাচল বন্ধ করে দেয় চাঁদপুর বিআইডব্লিউটিএ

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপের কারণে চাঁদপুর নৌ-বন্দরকে স্থানীয়ভাবে ২ নম্বর নৌ-হুসিয়ারি সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

যার কারণে চাঁদপুর-নারায়ণগঞ্জের মধ্যে চলাচলকারী ছোট লঞ্চগুলো চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার সকাল থেকে এই রুটের লঞ্চ চলাচল বন্ধ করে দেয় চাঁদপুর বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

চাঁদপুর লঞ্চ মালিক প্রতিনিধি বিপ্লব সরকার জানান, ৬৫ ফুটের নিচে কোন লঞ্চ অর্থাৎ এক তলা লঞ্চগুলো শুক্রবার সকাল থেকে বন্ধ। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ওইসব লঞ্চগুলোর চলাচল ছিলো।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ বলেন, বৃহস্পতিবার থেকেই আবহাওয়া ভাল না থাকায় শুক্রবার সকাল থেকে চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটের সব কটি লঞ্চ চলাচল পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। আবহাওয়া দফতর থেকে চাঁদপুরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে চাঁদপুর-ঢাকা রুটের সবগুলো লঞ্চ শিডিউল অনুযায়ী ছেড়ে যাচ্ছে।

চাঁদপুর জেলা আবহাওয়া অফিসের কর্মকর্তা শাহ মুহাম্মদ শোয়েব বলেন, চাঁদপুরে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও চাঁদপুর নদী উপকূলীয় এলাকায় ৩-৫ ফুট উচ্চতায় বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

এদিকে শুক্রবার সকাল থেকে চাঁদপুরে থেমে থেমে আবার কখনো মুষলধারে বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে বাতাসের তীব্রতা বাড়ছে। যার কারণে স্বাভাবিক জীবন যাত্রা অনেকটা ব্যহত হচ্ছে। সড়কগুলোতে যানবাহন চলাচল নেই বললেই চলে।

ডেইলি বাংলাদেশ/জেডএম/এমকে