চাঁদপুরে বহিরাগতদের দখলে জাতীয় পার্টি

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

চাঁদপুরে বহিরাগতদের দখলে জাতীয় পার্টি

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৫ ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:৫৬ ২৩ অক্টোবর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চাঁদপুরে জাতীয় পার্টির (জাপা) নেতাদের অনুপস্থিতি ও দলীয় কার্যালয় না থাকায় দলছুট হয়ে পড়েছে কর্মীরা। এই সুযোগে বহিরাগতদের দখলে চলে গেছে জেলা জাপার রাজনীতি।

নেতা-কর্মীরা জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে চাঁদপুরে জাতীয় পার্টির কার্যক্রম পুরো স্থবির হয়ে পড়েছে। একদিকে জেলায় দলীয় কোনো কার্যালয় নেই, অন্যদিকে সিনিয়র নেতাদের অনুপস্থিতি। এসব কারণে সাংগঠনিক কার্যক্রমেও কর্মীদের দেখা যায় না।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির সবাই থাকেন ঢাকায়। তাদের অনুপস্থিতিতে দিশেহারা হয়ে পড়েছে তৃণমূল কর্মীরা। আর এ সুযোগ নিয়েছে অনুপ্রবেশকারীরা। তারা দলে গ্রুপিং সৃষ্টি করেছে। দখলে নিয়েছে জেলা জাতীয় পার্টির রাজনীতি। দলের জন্য কোনো কাজ না করে টাকার বিনিময়ে যাকে-তাকে কমিটিতে স্থান দিয়েছে। এসব কারণে দলের দুঃসময়ে ত্যাগী-দায়িত্ববান কোনো নেতাকে পাওয়া যাচ্ছে না।

চাঁদপুরবাসী জানায়, করোনা পরিস্থিতি ও সাম্প্রতিক বন্যায় জাতীয় পার্টির একজন নেতাকেও জেলার অসহায় মানুষের পাশে দেখা যায়নি। চাঁদপুরে জাতীয় পার্টির নেতারা শুধু নামেই আছে, কাজে নেই।

জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এমরান হোসেন মিয়া কেন্দ্রীয় কমিটিরও ভাইস চেয়ারম্যান। তিনি ডেইলি বাংলাদেশকে বলেন, চাঁদপুরে জাতীয় পার্টি এখনো সক্রিয় আছে। আমাদের সম্মেলন করার কথা ছিলো কিন্তু করোনা পরিস্থিতির কারণে আপাতত স্থগিত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে জেলা জাতীয় পার্টির সম্মেলন হবে।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে আমরা কেন্দ্রীয়ভাবে কাজ করেছি। আমাদের ভেতরে কোনো কোন্দল বা গ্রুপিং নেই। শিগগিরই চাঁদপুরে যোগ্য নেতা-কর্মীদের নিয়ে কমিটি গঠন করা হবে। কমিটিতে অনুপ্রবেশকারী থাকলে তাদের হটিয়ে ত্যাগী নেতা-কর্মীদের স্থান দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর/এইচএন