বাল্যবিয়ের দায়ে বরের কারাদণ্ড, কনের জরিমানা

ঢাকা, রোববার   ০৬ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ২২ ১৪২৭,   ১৯ রবিউস সানি ১৪৪২

বাল্যবিয়ের দায়ে বরের কারাদণ্ড, কনের জরিমানা

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩১ ২০ অক্টোবর ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বাল্যবিয়ে করার অপরাধে কনেকে ৫ হাজার টাকা জরিমানা ও বরকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার ফরিদপুরের বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতের নিষেধ অমান্য করে এফিডেভিটের মাধ্যমে বিয়ের দায়ে তাদের এ দণ্ডাদেশ দেয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক এ আদালত পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা যায়, ময়না ইউপির বিল সরাইল গ্রামের মহম্মদ আলী বিশ্বাসের ছেলে রাসেল বিশ্বাসের সাথে সাতৈর ইউপির মুজুরদিয়া গ্রামের আক্তার বিশ্বাসের মেয়ে রাবিনার সঙ্গে রোববার কনের বাড়িতে বিয়ের আয়োজন চলছে। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তার অফিসের লোক পাঠিয়ে বাল্যবিয়ে বন্ধ করেন। 

পরে ওই দিন আদালতের নিষেধ অমান্য করে ছেলে মেয়েকে এফডেভিটের মাধ্যমে বিয়ে দেয় অভিভাবকরা। পরের দিন সোমবার দুপুরে ছেলের বাড়িতে বৌ ভাতের অনুষ্ঠানের আয়োজন চলছিল। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরের বাড়িতে উপস্থিত হয়ে কনেকে বাল্য বিয়ের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় বর রাসেলকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, ‘আদালতের নিষেধ অমান্য করে বাল্য বিয়ের অপরাধে কনেকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বরকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএস