একসঙ্গে তিন সন্তানের জন্ম, দুধ কিনতে হিমশিম খাচ্ছেন দরিদ্র বাবা 

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭,   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

একসঙ্গে তিন সন্তানের জন্ম, দুধ কিনতে হিমশিম খাচ্ছেন দরিদ্র বাবা 

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৬:৫৫ ১৯ অক্টোবর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাবনা চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউপির দাঁথিয়া কয়রাপাড়া গ্রামের জাহাঙ্গীর আলম ও সাবিনা খাতুন দম্পতির একসঙ্গে তিন সন্তানের জন্ম হয়।

দরিদ্র দিন মজুর কৃষক জাহাঙ্গীর আলম শিশু তিনটির চিকিৎসা খরচ এবং দুধ কিনতে গিয়ে রীতিমত হিমশিম খাচ্ছেন। 

দিন মজুরি করে উপার্জিত টাকার সঙ্গে প্রতিনিয়ত ধার করে কিনতে হচ্ছে সন্তানদের জন্য দুধ। সন্তানদের আহারের জন্য হাত বাড়িয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিদের ও বিত্তবানদের কাছে।  

চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার জাহাঙ্গীরকে উপজেলা পরিষদে ডেকে নিয়ে খাদ্যসামগ্রীর একটি বড় প্যাকেট ও নগদ অর্থ সহায়তা করেছেন।

জাহাঙ্গীর আলম বলেন, এক ছেলে সন্তানের আশা করে আল্লাহ আমাকে এক সঙ্গে দুই ছেলে, এক মেয়ে দিয়েছেন। আমার পক্ষে তিনটি শিশু সন্তানের ভরণ পোষণ করা একেবারেই অসম্ভব হয়ে পড়েছে। শিশু তিনটির প্রতিদিন প্রায় দুই প্যাকেট দুধ কিনতে হয়। একপ্রকার বাধ্য হয়ে মানুষের সাহায্য সহযোগিতা কামনা করছি।

ডিবিগ্রাম ইউপি চেয়ারম্যান মো. নবীর উদ্দিন মোল্লা বলেন, জাহাঙ্গীর আলম আমাকে ফোন করে সাহায্যের জন্য বলেছেন কিন্তু সে পরিষদে আসেনি। তবে এখন পরিষদ থেকে সাহায্য করার মতো তেমন কিছু নেই। সামনে সরকারি বিভিন্ন ভাতা কার্ড পরিষদে আসলে তাকে সেখান থেকে কিছু করা যেতে পারে।

চাটমোহরের ইউএনও মো. সৈকত ইসলাম বলেন, এরইমধ্যে জাহঙ্গীর সাহায্য প্রার্থনা করে একটি আবেদন করেছেন। আবেদনটি পেয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে ডেকে মাতৃত্বকালীন একটি ভাতা কার্ড করে দেয়ার নির্দেশ প্রদান করেছি। এ ছাড়া উপজেলা প্রশাসন থেকে যতটুকু সম্ভব তাকে সাহায্য করার প্রতিশ্রুতি প্রদান করেছি।

ডেইলি বাংলাদেশ/এমকে