নারাইনকে পিছনে ফেলে রাবাদার ইতিহাস

ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

নারাইনকে পিছনে ফেলে রাবাদার ইতিহাস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৬ ১৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:০১ ১৮ অক্টোবর ২০২০

কাগিসো রাবাদা

কাগিসো রাবাদা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শুরু থেকেই দারুণ খেলে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার কাগিসো রাবাদা। চলতি আসরে প্রতি ম্যাচেই উইকেট শিকার করেছেন তিনি। এরই মাঝে শনিবার অসাধারণ এক মাইলফলক স্পর্শ করেছেন এই ক্রিকেটার। আইপিএল ইতিহাসে দ্রুততম ৫০ উইকেট শিকার করেছেন তিনি। 

রাবাদার আগে দ্রুততম ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবীয় অফস্পিনার সুনীল নারাইন। উইকেট শিকারের অর্ধশত পূরণ করতে তিনি খেলেছিলেন ৩২ ম্যাচ। অন্যদিকে রাবাদা মাত্র ২৭ ম্যাচ খেলেই পঞ্চাশের কোটা স্পর্শ করেছেন।

শনিবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে এই রেকর্ড গড়েন রাবাদা। এদিন ৪ ওভার বোলিং করে ফাফ ডু প্লেসির উইকেটটি নেন তিনি।

এই ম্যাচে অনন্য রেকর্ডটি ছাড়া আরো একটি ইতিহাস গড়েছেন রাবাদা। ভারতীয় পেসার বিনয় কুমারের রেকর্ড ভেঙে আইপিএলে টানা ২৩টি ম্যাচে উইকেট শিকারের কীর্তি গড়েছেন এ প্রোটিয়া পেসার। 

চলতি আসরে ৯ ম্যাচ খেলে এরই মধ্যে ১৯টি উইকেট শিকার করেছেন রাবাদা। তার ধারে কাছে নেই আর কেউ। ফলে কোনো অঘটন না ঘটলে তিনিই আইপিএলের ত্রয়োদশ আসরের সর্বোচ্চ উইকেট শিকারি হতে চলেছেন।

ডেইলি বাংলাদেশ/এএল