চুরি শেষে নিজের পরিচয় জানিয়ে গেলো চোর

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭,   ০৩ রবিউল আউয়াল ১৪৪২

চুরি শেষে নিজের পরিচয় জানিয়ে গেলো চোর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০০ ১৮ অক্টোবর ২০২০  

ম্যালকম পাইক

ম্যালকম পাইক

চুরি করে নিজের নাম ঠিকানা মালিকের বাড়িতে দিয়ে গেলো চোর। আর তার সূত্র ধরে চোরকে খুঁজে বের করলো পুলিশ। এমনই এক ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের সান্ডারল্যান্ডে।

ম্যালকম পাইক নামের এই ৪৩ বছর বয়সী চোর গত ৬ মার্চ সান্ডারল্যান্ডের পূর্ব হেরিংটনের একটি গ্যারেজে ভেঙে ১৫০ পাউন্ড সহ গাড়ি পরিষ্কার করার কিছু সরঞ্জাম চুরি করে। চুরি শেষে ফেরার পথে দুর্ঘটনাক্রমে সে তার ব্যক্তিগত ব্যাগটি ফেলে যায়। যার মধ্যে তার নাম, ঠিকানা ও ব্যাক্তিগত চিঠি ছিলো।

তার এই ফেলে রাখা ব্যাগের নাম ঠিকানা ধরেই পুলিশ খুব দ্রুত তাকে খুজে বের করে। আর চুরি করা সরঞ্জামগুলো তার বাসার খোলা জায়গা থেকে উদ্ধার করা হয়।

গোয়েন্দা বিভাগের সার্জেন্ট ক্রিস রেপার স্মিথ বলেন, ম্যালকম পাইক হল এক চঞ্চল প্রকৃতির চোর। যিনি এর আগেও বেশ কয়েক জায়গায় চুরি করেছেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে তার সর্বশেষ অপরাধটি মোটামুটি অসম্পূর্ণ রেখেছিলেন। তার ব্যক্তিগত ব্যাগ থেকে পুলিশ তার ঠিকানা পেয়ে তাকে আটক করে। যা আমাদের তদন্ত কাজকে আরো সহজ করেছে।

পরবর্তীতে চুরি হওয়া সরঞ্জামগুলো তার যথাযথ মালিককে ফিরিয়ে দেয়া হয়েছে এবং চোরকে ৪ বছরের জেল দেয়া হয়েছে।

ব্রিটিশ পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এই ঘটনায় চুরির দোষ স্বীকার করার পাশাপাশি পাইক আরো কয়েকটি চুরির ঘটনাও স্বীকার করেছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ