খুলনায় ট্রিপল মার্ডারের তিন আসামি আবারো রিমান্ডে

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭,   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

খুলনায় ট্রিপল মার্ডারের তিন আসামি আবারো রিমান্ডে

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৭ ১৮ অক্টোবর ২০২০  

খুলনায় ট্রিপল মার্ডারের তিন আসামি আবারো রিমান্ডে

খুলনায় ট্রিপল মার্ডারের তিন আসামি আবারো রিমান্ডে

খুলনার খানজাহান আলী থানার মশিয়ালী গ্রামে নির্বিচারে গুলি করে তিনজনকে হত্যা মামলার মূল অভিযুক্ত মিল্টন শেখ, তার ভাই জাকারিয়া ও এজাহারভুক্ত আরেক আসামি রেজওয়ান শেখ রাজুর আবারো তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

রোববার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন জানানো হলে বিচারক তরিকুল ইসলাম তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

তদন্ত কর্মকর্তা ডিবি ইন্সপেক্টর এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ১০ অক্টোবর তাদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডে নেয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি ইন্সপেক্টর এনামুল হক জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা কিছু বিচ্ছিন্ন তথ্য দিচ্ছে। এগুলো যাচাই-বাছাই করতে দ্বিতীয় দফায় রিমান্ডে আনা হয়েছে। জিজ্ঞাসাবাদে হত্যার কারণ ও বাকি আসামিদের সম্পর্কে বিস্তারিত জানা যাবে। মামলায় এ পর্যন্ত ২২ আসামির মধ্যে পুলিশ ১৩ জনকে গ্রেফতার করেছে। এরমধ্যে ছয়জন হত্যায় জড়িত বলে স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

উল্লেখ্য, মশিয়ালী গ্রামের একটি মসজিদ কমিটির মেয়াদ শেষ হলে সভাপতির পদ থেকে শেখ জাকরিয়াকে পদত্যাগ করতে বলে মিল শ্রমিক মুজিবরসহ মসজিদের মুসল্লিরা। সবার দাবির মুখে বাধ্য হয়ে পদ থেকে সরে দাঁড়াতে সম্মত হয়ে ১৭ জুলাই জুম্মার নামাজের পর পদত্যাগ করার সিদ্ধান্ত হয়। কিন্তু এর আগে ১৬ জুলাই বিকেলে জাকারিয়া ও তার ভাইয়েরা অস্ত্র দিয়ে মিল শ্রমিক মুজিবরকে পুলিশের কাছে ধরিয়ে দেয়।

এ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদী এলাকাবাসীর উপর জাকারিয়া-জাফরিন-মিল্টন বাহিনী নির্বিচারে গুলিবর্ষণ করে। এ সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান মশিয়ালী গ্রামের বারিক শেখের ছেলে মো. নজরুল ইসলাম, একই এলাকার মো. ইউনুছ আলীর ছেলে গোলাম রসুল এবং পরে গুলিবিদ্ধ হয়ে এলাকার সাইদুল ইসলামের ছেলে আটরা মেট্রো টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সাইফুল ইসলাম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়াও গুলিবিদ্ধ আফসার শেখ, শামিম, রবি, খলিলুর রহমান, মশিয়ার রহমানসহ বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়। অপরদিকে বিক্ষুব্ধ গ্রামবাসীর গণপিটুনিতে জাকারিয়ার চাচাতো ভাই জিহাদ শেখ নিহত হন।

ডেইলি বাংলাদেশ/আরএম