মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা ছেলেটি এখন সফল উদ্যোক্তা 

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৪ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা ছেলেটি এখন সফল উদ্যোক্তা 

শফিকুল ইসলাম, ববি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫২ ১৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:৪৭ ১৯ অক্টোবর ২০২০

ছোটবেলা থেকেই উদ্যোগ নিয়ে নিজে থেকে যে কোনো কাজ করতে ভালো লাগে হাদীউজ্জামানের

ছোটবেলা থেকেই উদ্যোগ নিয়ে নিজে থেকে যে কোনো কাজ করতে ভালো লাগে হাদীউজ্জামানের

২০১৯ সালের জুলাই মাসে (জিবিএস) ভাইরাসে  প্যারালাইজড হয়ে যান। ভ্যাকসিন দিতে খরচ হয় ১০ লাখ টাকার বেশি। মধ্যবিত্ত পরিবারের হঠাৎ যেন আকাশ ভেঙে পড়লো। পরিবারের সহায়সম্বল, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ দেশের বিভিন্ন স্থানের মানুষের আর্থিক সহায়তায় ঢাকা নিউরোসাইন্স হাসপাতাল থেকে ১ মাস চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফেরেন হাদীউজ্জামান। 

মৃত্যুর মুখোমুখি হয়েও সে যাত্রায় মানুষের ভালোবাসায় বেঁচে ফিরেছেন। সবার কাছেই সে এক মৃত্যুঞ্জয়ী নাম। ছাত্রাবস্থায়ই  স্বাবলম্বী হতে হবে আর্থিকভাবে। নতুন প্রত্যয় নিয়ে বাঁচা হল শুরু।

ছোটবেলা থেকেই উদ্যোগ নিয়ে নিজে থেকে যেকোনো কাজ করতে ভালো লাগে হাদীউজ্জামানের। ২০১৬ সালে বরিশাল বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিভাগে ভর্তি হওয়ার পর থেকেই মানুষের জন্য নতুন কিছু করার ইচ্ছেটা যেনো আরো ডালপালা মেললো। অসহায় মুমূর্ষু রোগীদের রক্ত সংগ্রহ করা তার নেশা। স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের সংগঠক হিসেবেও ক্যাম্পাসে তার খ্যাতি।

ছাত্রাবস্থায় স্বাবলম্বী হওয়ার স্বপ্ন নিয়ে বরিশালে গড়ে তোলেন কোচিং সেন্টার। পড়ালেখার পাশাপাশি উপার্জনের পথ হয় আরো শিক্ষার্থীর। যুক্ত হন শেখাই নামে একটি ভিন্ন ধর্মী শিক্ষা ব্যবস্থার পরিচালক প্যানেলে।

করোনাভাইরাসে সব ইনকামের পথ বন্ধ হলে নতুন করে ভাবতে শুরু করেন হাদীউজ্জামান। লকডাউনে বাড়িতে আটকে থেকে এক সময় মনে হলো মানুষ ভেজাল ছাড়া ভালো খাবার পায় না। তাই নিজ এলাকা সাতক্ষীরার বিখ্যাত পণ্য নিয়ে ‘বিখ্যাত পণ্য সম্ভার’ নামে শুরু করেন অনলাইন বিজনেস। অল্পদিনেই গ্রাহকদের কাছে খাঁটি পণ্যের বিশ্বস্ত ব্যবসায়ী হিসেবে আস্থা অর্জন করেন। তার সঙ্গে এখন কাজ করেন আরো পাঁচজন। নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি পরিবারেরও হাল ধরেছেন তারা।

প্রাকৃতিক চাকের মধু, সুন্দর বনের চাকের মধু, চাষের মধু আর সাতক্ষীরার জনপ্রিয় ‘ঘি’ খুলনার বিখ্যাত চুইঝাল, যশোরের গুড়, যশোরের টাটকা ফুল, খুলনার বিখ্যাত চিংড়ি শুটকি, চট্টগ্রামের শুটকি, যশোরের গরুর ঘানি ভাঙানো সরিষা তেল তার পণ্য। সরাসরি নিজেই সংগ্রহ করেন এসব পণ্য। 

উদ্যোক্তা হাদিউজ্জামান জানান, কিছুদিনের মধ্যেই আল্লাহর অশেষ রহমতে ও সবার দোয়ায় ‘বিখ্যাত পণ্য সম্ভারের’ পণ্য ছড়াতে শুরু করলো পুরো বাংলাদেশে সুনামের সঙ্গে। আসলেই খাঁটি জিনিসের কদর বেশি। এখন অনলাইন ও অফলাইনে বেশ ভালোই পণ্য বিক্রি হচ্ছে। এখন ইচ্ছা একটা ছোটখাটো প্রতিষ্ঠান খুলবো। যেখানে অনেকেই কাজ করতে পারে। বিশেষ ধন্যবাদ ‘বরিশাল বিভাগীয় উদ্যোক্তা হাব’কে আমাকে এগিয়ে যেতে সাহায্য করার জন্য। সবাই দোয়া করবেন যেন দশ ও দেশের সেবা করতে পারি।

ডেইলি বাংলাদেশ/জেডএম/আরএইচ