ছেলে হত্যার বিচারে যে ৬ দাবি জানালেন রায়হানের মা

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৪ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

ছেলে হত্যার বিচারে যে ৬ দাবি জানালেন রায়হানের মা

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪২ ১৮ অক্টোবর ২০২০  

সিলেটের আখালিয়াস্থ নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন রায়হানের মা ছালমা বেগম

সিলেটের আখালিয়াস্থ নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন রায়হানের মা ছালমা বেগম

সিলেট নগরের বন্দর বাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান উদ্দিন হত্যাকাণ্ডের বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত চাইলেন রায়হানের মা ছালমা বেগম।

রোববার দুপুরে নগরীর আখালিয়াস্থ নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। এ সময় তিনি ৬টি দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো, রায়হান হত্যাকাণ্ডে বিচার বিভাগীয় তদন্ত কমিটি, রায়হান হত্যায় জড়িত এসআই আকবর ভূঁইয়াসহ দোষীদের দ্রুত গ্রেফতার, পলাতক এসআই আকবর ভূঁইয়াকে গ্রেফতারে আইজিপির নির্দেশ, পুলিশ কমিশনারের পক্ষ থেকে পূর্ণাঙ্গ বক্তব্য, নিহতের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানে প্রধানমন্ত্রীর কাছে আবেদন, ৭২ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেফতার না করলে হরতাল-সড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলন।

এ সময় তিনি বলেন, হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিলেটের ডিসির মাধ্যমে আমরা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছি।

সংবাদ সম্মেলনে রায়হানের মা সালমা বেগম আগামী ৭২ ঘণ্টার মধ্যে হত্যার ঘটনায় অভিযুক্ত এসআই আকবরসহ জড়িত পুলিশ সদস্যদের গ্রেফতারের হুঁশিয়ারি দেন। যদি নির্ধারিত সময়ের মধ্যে গ্রেফতার না করা হয় তাহলে আখালিয়া এলাকাবাসীর উদ্যোগে হরতাল, সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা দেয়া হবে এবং এর দ্বায়ভার সিলেট মেট্রোপলিটন পুলিশকে নিতে হবে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, পুরো ঘটনার ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কর্তৃক একটি পূর্ণাঙ্গ বক্তব্য প্রদান করতে হবে। একই সঙ্গে এসআই আকবরকে গ্রেফতার করতে পুলিশের আইজিপির নির্দেশ কামনা করছি।

এর আগে ১১ অক্টোবর রোববার ভোর রাতে নগরীর আখালিয়ার নেহারিপাড়ার যুবক রায়হান আহমদকে পুলিশ ফাঁড়িতে ধরে এনে নির্যাতন করা হয়। এরপর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে ১২ অক্টোবর কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আকবরসহ ৪ পুলিশকে বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করা হয়। ১৩ অক্টোবর বিকেল থেকে আকবর পলাতক রয়েছেন।

গত বৃহস্পতিবার রায়হানের মরদেহ কবর থেকে তুলে দ্বিতীয়বার ময়নাতদন্ত করে পিবিআই। ওইদিন বিকেলেই আবার আখালিয়া নবাবী মসজিদ সংলগ্ন কবরস্থানে রায়হানের মরদেহ ফের দাফন করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম