কবরস্থানে ‘মৃত শিশু’ নড়ে ওঠার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৪ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

কবরস্থানে ‘মৃত শিশু’ নড়ে ওঠার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৭ ১৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:০৯ ১৮ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে জন্ম নেয়া শিশুর মৃত ঘোষণার কয়েক ঘণ্টা পর কবরস্থানে নড়েচড়ে ওঠার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট আবেদন করা হয়েছে।

রোববার  সুপ্রিম কোর্টের আইনজীবী আসাদ উদ্দিনসহ ১০ আইনজীবীর পক্ষে আইনজীবী মোহাম্মদ শিশির মনির হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন।

রিটে এ ঘটনায় সংশ্লিষ্টদের চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে জড়িতদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না- এই মর্মে রুল চাওয়া হয়েছে।

গত শুক্রবার ওই নবজাতককে একটি প্যাকেটে ঢুকিয়ে তার বাবা ইয়াসিন মোল্লার কাছে হস্তান্তর করেন ঢামেক হাসপাতালের এক চিকিৎসক। সে সময় তিনি বলেন, নবজাতকটি মৃতই জন্ম নিয়েছে। 

ইয়াসিন মোল্লা বসিলা কবরস্থানে দাফনের জন্য নবজাতককে নিয়ে গেলে হঠাৎ সে নড়ে ওঠে। পরে সেখান থেকে তিনি তাকে দ্রুত ঢামেক নিয়ে আসেন। বর্তমানে ঢামেক হাসপাতালের নবজাতক ওয়ার্ডে শিশুটি চিকিৎসাধীন।

সে সময় ঢামেক হাসপাতালের গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. নিলুফা সুলতানা জানান, আমি দুইদিনের ছুটিতে আছি। নবজাতকটির বিষয়ে হাসপাতাল পরিচালক আমাকে জানিয়েছেন। আমি আমার বিভাগের ভারপ্রাপ্ত ইনচার্জকে এ বিষয়ে জানিয়েছি। তারা সবকিছু দেখছেন। 

ডেইলি বাংলাদেশ/জেডআর