বসুন্ধরা কিংসে বাংলাদেশি-জাপানীজ মাতসুশিমা

ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০,   কার্তিক ৮ ১৪২৭,   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

বসুন্ধরা কিংসে বাংলাদেশি-জাপানীজ মাতসুশিমা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০১ ১৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:২৩ ১৮ অক্টোবর ২০২০

মাতসুশিমা সুমাইয়া

মাতসুশিমা সুমাইয়া

জাপানে জন্ম হলেও বাংলাদেশেই বেড়ে উঠেছেন মাতসুশিমা সুমাইয়া। স্বপ্ন দেখেন লাল সবুজের জার্সি গায়ে চড়াবেন। কিছুদিন আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে জানিয়েছেন নিজের স্বপ্নের কথা। তার স্বপ্ন পূরণে এগিয়ে এসেছে ঘরোয়া ফুটবলের অন্যতম শীর্ষস্থানীয় ক্লাব বসুন্ধরা কিংস।

জাতীয় দলে মাতসুশিমা খেলতে পারবেন কি না তা সময়ই বলে দেবে। তবে এর আগে তাকে অনুশীলনের সুযোগ দিয়েছে বসুন্ধরা। আপাতত কিংসে আখি-কৃষ্ণাদের সঙ্গে নিয়মিত অনুশীলন করে যাবেন সুমাইয়া। এছাড়া দলের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারলে কিংসের হয়ে মেয়েদের লিগে খেলার সুযোগও পাবেন তিনি। এমন তথ্য জানিয়েছেন বসুন্ধরার টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ আলম জোবায়ের নিপু।

ছবি: সংগৃহীতদেশের এক গণমাধ্যমকে নিপু বলেন, ‘কেউ একটু ভালো করলেই তাকে আমরা অনুশীলনের সুযোগ দেই। সুমাইয়ার স্কিল খারাপ নয়। ওর কিছু ভিডিও দেখেছি। এখন দলীয়ভাবে ও কতুটা খাপ খাইয়ে নিতে পারে, সেটা দেখার আছে। অনুশীলনে ভালো করতে পারলে তখন তাকে দলভুক্ত করার সুযোগ আছে।’

বাংলাদেশি বাবা ও জাপানি মায়ের সন্তান সুমাইয়া ছোটবেলা থেকেই ফুটবল ভালোবাসেন। সর্বশেষ ৮ অক্টোবর তিনি বাফুফে ভবনে গিয়ে সংস্থার টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি ও জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটনের সঙ্গে দেখা করে নিজের আগ্রহের কথা জানান। তবে জাতীয় দলে প্রবেশ করতে হলে নিজের যোগ্যতার যথার্থ প্রমাণ দিয়েই তাকে জায়গা করে নিতে হবে বলে জানিয়েছেন ছোটন।

ডেইলি বাংলাদেশ/এএল