জৈব সুরক্ষার নিয়ম ভঙ্গ, খেলোয়াড়-কর্মকর্তাদের সর্তক করলো পিসিবি

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৪ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

জৈব সুরক্ষার নিয়ম ভঙ্গ, খেলোয়াড়-কর্মকর্তাদের সর্তক করলো পিসিবি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৯ ১৭ অক্টোবর ২০২০  

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)

করোনাভাইরাসের মধ্যে পাকিস্তানে চলমান ঘরোয়া ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে নয়জন খেলোয়াড় ও তিনজন কর্মকর্তারা জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভঙ্গ করেছে। তাদের বিপক্ষে ওঠা অভিযোগের সত্যতা পেয়ে সবাইকে মৌখিকভাবে সতর্ক করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে ভবিষ্যতে ফের এমন কিছু ঘটলে, তাদের আর কোন ছাড় দিতে রাজি নয়, এমন হুশিয়ারও দিয়েছে পিসিবি।

রাওয়াপিন্ডিতে টিম হোটেল ও স্টেডিয়ামে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে শুরু হয় টুর্নামেন্টটি। কিন্তু নিয়ম ভঙ্গ করেন খেলোয়াড় ও কর্মকর্তারা।

এ ব্যাপারে পিসিবির হাই পারফরম্যান্স সেন্টারের পরিচালক নাদিম খান বলেন, ‘এবার কেবল সতর্ক করে দেয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনায় কেউ ছাড় পাবে না। পিসিবি খুবই হতাশ যে, সিনিয়র ক্রিকেটার ও কর্মকর্তারা জৈব-সুরক্ষা বলয় ভঙ্গ করেছেন। এটা করে তারা সকলের স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ফেলেছেন’।

জৈব সুরক্ষা বলয়ের নিয়ম কারা ভঙ্গ করেছেন, সেসব ক্রিকেটার ও কর্মকর্তারদের নাম আনুষ্ঠানিকভাবে জানায়নি পিসিবি। তবে পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমে ক্রিকেটার-কর্মকর্তাদের নাম প্রকাশ করেছে।

ক্রিকেটাররা হলেন: মোহাম্মদ হাফিজ, ইয়াসির শাহ, খুররম মঞ্জুর, কামরান আকমল, সোহেল খান, ফখর জামান, ইমাম-উল-হক, আনোয়ার আলি ও উসমান খান শিনওয়ারি। তিন কর্মকর্তা হলেন- সাবেক ক্রিকেটার বাসিত আলি, আব্দুল রাজ্জাক ও রশিদ খান।

ডেইলি বাংলাদেশ/আরএস