বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭,   ০৩ রবিউল আউয়াল ১৪৪২

বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৫ ১৬ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:৩৭ ১৭ অক্টোবর ২০২০

বক্তব্য রাখছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম- ডেইলি বাংলাদেশ

বক্তব্য রাখছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম- ডেইলি বাংলাদেশ

প্রাণঘাতী করোনাভাইরাসের ফলে বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়নে গৃহীত পরিকল্পনা লণ্ডভণ্ড হয়ে গেলেও বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার কুমিল্লার লাকসামে যমুনা ব্যাংক ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, পৃথিবীর বিভিন্ন দেশ করোনার কারণে এখন পর্যন্ত কোনো পরিকল্পনা নিতে পারছে না। কিন্তু বাংলাদেশ পরিকল্পনা করে উন্নয়নের রোডম্যাপ তৈরি করছে। রোডম্যাপ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর করোনার সময়ে দেশের মানুষ এবং কৃষি, শিল্প এবং স্বাস্থ্যসহ বিভিন্ন খাত সচল রাখার জন্য ৮০ হাজার কোটি টাকার প্রণোদনা দাবি করেছিলেন এবং মনে করেছিলেন সরকার তা দিতে ব্যর্থ হবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ ৫ হাজার কোটি টাকার বেশি প্রণোদনা ঘোষণা করেছেন বলেও জানান মো. তাজুল ইসলাম।
 
মন্ত্রী বলেন, করোনা মহামারির মধ্যেও বাংলাদেশ অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রার ম্যাজিক সম্পর্কে বিভিন্ন দেশের নেতারা এবং প্রতিনিধিরা আমার কাছে জানতে চেয়েছেন। আমি তাদের জানিয়েছেন এটি কোনো ম্যাজিক নয়, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা, বলিষ্ঠ নেতৃত্ব, সুপরিকল্পিত পরিকল্পনা এবং সঠিক নির্দেশনার ফল।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অর্থনৈতিক খাত, শিল্পায়ন, শিক্ষা-স্বাস্থ্য, শতভাগ বিদ্যুতায়ন, রাস্তা-ঘাট নির্মাণ ও অবকাঠামো উন্নয়নসহ সব ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। দেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত লাভ করেছে বলেও উল্লেখ করেন তিনি।

তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার মাধ্যমে বাঙালির আশা-আকাঙ্ক্ষা ধুলিস্যাৎ করে দিয়েছে স্বাধীনতা বিরোধীরা।

বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা বিরোধী, রাজাকাররা ক্ষমতায় এসে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, দুর্নীতি, চাঁদাবাজি, শিক্ষা ও স্বাস্থ্য খাত ধ্বংস করে দিয়েছে। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ গ্রেনেড হামলা, একসঙ্গে ৬৩ জেলায় বোমা হামলা ছাড়াও সারাদেশে বিভীষিকাময় অবস্থা তৈরি করেছে। বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে স্বাধীনতার চেতনা প্রতিষ্ঠা এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগ এবং যুবলীগ, স্বেচ্ছাসেবকসহ স্থানীয় দলীয় নেতাকর্মী ও সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, কেউ যদি কোনো প্রকার অন্যায় অনিয়ম, ঘুষ-দুর্নীতির সঙ্গে যুক্ত থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডায়ালাইসিস সেন্টার স্থাপন প্রসঙ্গে বলেন, যমুনা ব্যাংক প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ, যমুনা ব্যাংকের চেয়ারম্যান ফজলুর রহমান এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ।

পরে, স্থানীয় সরকারমন্ত্রী লাকসাম পৌরসভার লাকসাম সাহাপাড়া নবনির্মিত আরসিসি রাস্তা ও ড্রেন, ডাকাতিয়া নদীর উপর ৪০ মিটার আরসিসি আর্চ গার্ডার ব্রিজ, নওয়াব ফয়জুন্নেসা কলেজের সামনের ব্রিজ, ডাস্টবিন প্রকল্প, বঙ্গবন্ধু কর্নার, পৌরভবন সম্প্রসারণ ও আধুনিকায়ন এবং ডাকাতিয়া নদীর উপর লাকসাম-পেয়ারাপুর ব্রিজসহ বিভিন্ন নির্মাণ কাজ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

ডেইলি বাংলাদেশ/এমআরকে/আরএইচ/এসআর