পিরোজপুরে চীনা নাগরিক হত্যায় আরো একজন গ্রেফতার 

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭,   ০৫ জমাদিউস সানি ১৪৪২

পিরোজপুরে চীনা নাগরিক হত্যায় আরো একজন গ্রেফতার 

পিরোজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৭ ৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৩৯ ৮ অক্টোবর ২০২০

গ্রেফতার সিরাজ ও রানা

গ্রেফতার সিরাজ ও রানা

পিরোজপুরের কঁচা নদীর ওপর নির্মাণাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর চীনা টেকনিশিয়ান প্যান ইয়ানজুন লাওফা হত্যায় রানা নামে আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে লাওফা হত্যাকাণ্ডের মূল আসামি সিরাজ শেখকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত সিরাজ শেখ সদর উপজেলার গুয়াবাড়িয়া গ্রামের আব্দুস ছাত্তার শেখের ছেলে। রানা সদর উপজেলার কুমারখালি গ্রামের বাবুল শেখের ছেলে।

গতকাল বুধবার গভীর রাতে পিরোজপুর শহরে এক আত্মীয়র বাসা থেকে সিরাজকে আটক করে পুলিশ।

এ ঘটনায় প্রকল্পের প্রধান নিরাপত্তা কর্মকর্তা কাও চিয়েন হুয়া বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় বৃহস্পতিবার ভোরে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

বুধবার সন্ধ্যায় পিরোজপুর সদর উপজেলার বেকুটিয়া সেতুসংলগ্ন কুমিরমারা এলাকায় তার ওপর হামলা চালিয়ে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। লাওফাকে আহত অবস্থায় জেলা হাসপাতালে আনা হলে রাত পৌনে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জেলা হাসপাতালের আরএমও ডা. নিজাম উদ্দিন চীনা নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালে তাকে মুমূর্ষু অবস্থায় নিয়ে আসা হয়। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন জানান, ঘটনার সময় লাওফা নির্মাণাধীন সেতুসংলগ্ন চায়না কর্মকর্তাদের আবাসিক ব্যারাক থেকে শ্রমিকদের টাকা দেয়ার জন্য বাইসাইকেলে সেতুর কাজের স্থলে যাচ্ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকে