পৌরসভার রাস্তা কেটেই বাড়ি!

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭,   ০৫ জমাদিউস সানি ১৪৪২

পৌরসভার রাস্তা কেটেই বাড়ি!

পিরোজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১২ ৪ অক্টোবর ২০২০  

পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার সদ্য নির্মিত রাস্তা কেটে বাড়ি নির্মাণ করা হচ্ছে

পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার সদ্য নির্মিত রাস্তা কেটে বাড়ি নির্মাণ করা হচ্ছে

পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার সদ্য নির্মিত রাস্তা কেটে বাড়ি নির্মাণ করা হচ্ছে। পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের আকলম খলিফা বাড়ির আব্দুল হামিদ লনু মিয়ার ছেলে আমিরুল ইসলাম বাবু এ বাড়ি নির্মাণ করছেন। 

রোববার সকালে সরেজমিনে দেখা যায়, পৌরসভার আকলম খলিফাবাড়ি জামে মসজিদ থেকে আকলম স্কুলের খেলার মাঠ পর্যন্ত সিসি রাস্তার স্কুলমাঠ সংলগ্ন ৩০ ফুট রাস্তা কাটা হচ্ছে। বাড়ি নির্মাণের জন্য বেইজ কাটার কাজ করা হচ্ছে। 

এলাকাবাসী ও পৌরসভার মাধ্যমে জানা যায়, এক বছর পূর্বে নয় লক্ষাধিক টাকা ব্যায়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মাহাবুব ট্রেডার্সের নামে ওই কাজ বাস্তবায়ন করেন ঠিকাদার দেলোয়ার হোসেন। যদি তার বাড়ি করার এতই প্রয়োজন ছিল তাহলে রাস্তার কাজ করার সময় বিষয়টি মিমাংসা করা উচিৎ ছিল। 

এ বিষয়ে ঠিকাদার দেলোয়ার হোসেন জানান, তিনি ওই বাড়ি এলাকার পুরো রাস্তা যখন করেন তখন বাবুসহ সবাই স্কুলের মাঠ পর্যন্ত রাস্তা নেয়ার জন্য বলেন। তাদের কথিত মত রাস্তা নির্মান করা হয়েছে। এখনো ওই কাজের কোন বিল তিনি তুলতে পারেননি। এরমধ্যে এ অবস্থার সৃষ্টি করা হচ্ছে।
 
বাড়ির মালিক বাবুর অনুপস্থিতিতে তার বাবা আব্দুল হামিদ লনু মিয়া জানান, পৌরসভার মেয়রের সঙ্গে কথা বলে রাস্তা কাটা হয়েছে।
 
এ বিষয়ে স্বরূপকাঠি পৌরসভার মেয়র গোলাম কবির বলেন, বাড়ির কাজের সুবিধার্থে রাস্তা সামান্য অংশ কেটে তা আবার ঠিক করে দিবেন বলে তাকে জানানো হয়েছে। কিন্তু রাস্তার ওপর বাড়ি নির্মাণের কোনো সুযোগ নেই। যদি রাস্তা কেটে কোনো কাজ করে থাকেন তবে তা বন্ধ করা হবে। যিনি ওই কাজ করেছেন তাকে অবশ্যই রাস্তা ঠিক করে দিতে হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম