ইসলামপুরে মাসব্যাপী সড়কের রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭,   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

ইসলামপুরে মাসব্যাপী সড়কের রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৫ ১ অক্টোবর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

জামালপুরের ইসলামপুর উপজেলায় মাসব্যাপী সড়কের রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর-বকশীগঞ্জ পাকা সড়কে কার্পেটিং সংস্কার ও ভাঙন স্থানে মাটি ভরাটের মধ্যে দিয়ে এ কাজের উদ্বোধন করা হয়।

‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এ স্লোগানের বাস্তব প্রতিফলনের লক্ষ্যে চলতি অর্থবছরে জেলার সাতটি উপজেলায় মাসব্যাপী ‘সড়কের রক্ষণাবেক্ষণ কাজ’ একযোগে উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- এলজিইডির ময়মনসিংহ অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রভাস চন্দ্র বিশ্বাস, জামালপুর এলজিইডির প্রকৌশলী মো. মোখলেছুর রহমান, ইসলামপুর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আব্দুন নাসের বাবুল, এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. আমিনুল হক প্রমুখ।

জানা গেছে, সাম্প্রতিক বন্যায় জেলার সাতটি উপজেলায় সড়ক, সেতু ও কালভার্টের প্রায় ৫০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এরইমধ্যে ওই ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছে জামালপুর এলজিইডি অফিস। এরই ধারাবাহিকতায় জেলায় চলতি অর্থবছরে গ্রামীণ সড়ক, সেতু, কালভার্টের রক্ষণাবেক্ষণ বাবদ প্রায় ৪০ কোটি টাকা বরাদ্দ পায়। এতে ৯৪ কিলোমিটার গ্রামীণ সড়ক, ১৪টি সেতু-কালভার্ট মেরামত করা হবে। এছাড়া নিয়মিত রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় এলসিএস কর্মী দিয়ে মোট ২১৩ কিলোমিটার রাস্তা সংস্কার করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর